বুন্দেসলিগার দুই সেরার লড়াই

নিউজনাউ ডেস্ক: ডার ক্ল্যাসিকার, দ্য ক্ল্যাসিক, জার্মান ক্ল্যাসিক যে নামেই ডাকা হোক না কেন জার্মান বুন্দেসলিগার সবচেয়ে বড় ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ড। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচটি শুরু হবে।

বুন্দেসলিগায় আজকের লড়াই হবে সমানে সমান। ৬ ম্যাচে প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ডের সমান ৫ জয় আর একটি হার হলেও, গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে বায়ার্ন। আজকের ম্যাচ জিতে টাইটেল রেইসে প্রধান প্রতিপক্ষের সঙ্গে পয়েন্ট ব্যবধানেও এগিয়ে যেতে চায় বাভারিয়ানরা, অন্য একই সুযোগ নিতে চাইবে প্রতিপক্ষ ডর্ট্মুন্ড।

এদিকে বায়ার্নের উইঙ্গার সার্জ গেন্যাব্রি বলেন, ‘বরুশিয়া ভালো খেলছে, জয় পাচ্ছে। অন্যদিকে হ্যান্সি ফ্লিকের অধীনে ডর্টমুন্ডের সঙ্গে খেলা তিন ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছে বাভারিয়ানরা। লিগে সর্বশেষ দুই লড়াইয়ে জয়, জার্মান কাপেও একই অবস্থা। ১৯৬৩ সালে বুন্দেসলিগা চালুর পর, মুখোমুখি ১২৬ দেখায় ৬০ টি জয়ের বিপরীতে, হার ৩২ ম্যাচ ও ড্র ৩৪। গত মৌসুমের ট্রেবল জয়ীরা এবারও দুর্ধর্ষ ৬ ম্যাচে ২৪ গোল, ম্যাচপ্রতি ৪টা করে। বায়ার্ন আক্রমনে হলেও রক্ষণে এগিয়ে ডর্টমুন্ড। লিগে মাত্র দুই গোল হজম।

এদিকে স্পটলাইটেই থাকছে দুই গোলমেশিন। গত মৌসুমের অবিশ্বাস্য ফর্ম এবারও টেনে নিচ্ছেন, লেভানডভস্কি। তার সাবেক ক্লাবের সঙ্গে যার ২১ ম্যাচে ১৮ গোল। অন্যদিকে গোলের নেশায় উন্মাতাল আরলিং ব্রট হ্যালান্ড। বর্তমান ইউরোপের বাজারে সবচেয়ে তুখোড় তরুণ। আজকের ম্যাচ হেরে টেবিলের শীর্ষস্থান কেউ হারাতে চাইবে না।

মিউনিখ কোচ ফ্লিক বলেন, বুরুশিয়া দারুণ দল। তাদের রক্ষণভাগের বিপক্ষে খেলা বুন্দেস লিগার যেকোনো দলের তুলনায় অনেক বেশি কঠিন। কাউন্টারেও ওরা অনেক এগিয়ে। প্রেসিং ফুটবলেও দুর্দান্ত। শুধু আর্লিং হল্যান্ডই নয়, বেশ কিছু দ্রুতগতির ফুটবলার আছে।’হ্যান্সি ফ্লিকের ভাষ্যমতে, জার্মান ক্ল্যাসিকো নিয়ে রোমাঞ্চিত গোটা দল। একটানা ম্যাচ খেলায় কিছুটা পরিশ্রান্ত বায়ার্নকে শুরু থেকে চেপে ধরার যে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রেখেছে ডর্টমুন্ড, সেটাকে ইতিবাচকভাবেই নিচ্ছেন বাভারিয়ান কোচ।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...