বদলি নেমে বার্সাকে জেতালেন মেসি

নিউজনাউ ডেস্ক: দুই ম্যাচ পর আবার লা লিগায় জয়ে ফিরলো বার্সেলোনা। এল ক্লাসিকোতে হারের পর আলাভেসের বিপক্ষে ড্র করে কাতালান ক্লাবটি। অবশেষে ঘরের মাঠে রিয়াল বেটিসের বিপক্ষে ৫-২ গোল ব্যবধানে জিতে জয়ে ফিরলো বার্সেলোনা। এদিন ক্যাম্প ন্যুতে রিয়াল বেটিসের বিপক্ষে বার্সেলোনা খেলতে নামলো তাদের সেরা ফুটবলার লিওনেল মেসিকে ছাড়াই। অধিনায়ককে ছাড়া ঠিক গুছিয়ে উঠতে পারছিল না বার্সা। একের পর এক সহজ মিসে প্রথমার্ধ শেষ হয় সমতায়।

ঘরের মাঠে এদিন শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে থাকে বার্সেলোনা। ফরোয়ার্ডের ব্যর্থতায় প্রথমার্ধে কাঙ্ক্ষিত গোল পাচ্ছিলোনা দলটি। ফার্স্ট হাফে ৪টি সহজ গোলের সুযোগ পেয়েছেন পেয়েছেন গ্রীজম্যান। এর মধ্যে ছিল একটি পেনাল্টিও, সবগুলোই মিস করেন। প্রথমার্ধ শেষে ১-১ গোলের সমতায় থেকে বিরতিতে বার্সা। এদিন খেলার পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো কাতালান ক্লাবটি। ডান প্রান্ত থেকে আনসু ফাতির কাটব্যাক থেকে গ্রিজমানের নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যে ব্যার্থ হয়। পরের মিনিটেও সুযোগ ছিল তাদের। এবার গ্রিজমানের পাস থেকে ফাতির নেওয়া শটও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বদলি হিসেবে মাঠে নামার চার মিনিটের মাথায় মেসির এসিস্টে দলকে লিড এনেদেন ফরাসী তারকা গ্রীজম্যান। এরপর শুরু হয় মেসি ম্যাজিক। চলতি মৌসুমে পেনাল্টি ছাড়া যেন গোলের দেখাই পাচ্ছিলেন না লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগে ৩ গোলের পাশাপাশি লা লিগায় পেয়েছিলেন ১ গোল, কিন্তু সবই পেনাল্টিতে। কিন্তু বেটিসের বিপক্ষে জোড়া গোলে এবার কোনো পেনাল্টির সাহায্য নিতে হয়নি তাকে। ক্যাম্প ন্যুতে শনিবার রিয়াল বেটিসকে ৫-২ গোলের ব্যবধানে হারানোর ম্যাচে জোড়া গোল করেছেন বার্সেলোনার এই আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচের একেবারে শেষমুহূর্তে পেদ্রির গোলের কল্যাণে ব্যবধানটা ৫-২ করে বার্সেলোনা। । বেটিসের হয়ে গোল পেয়েছেন অ্যান্তনিও সানাব্রিয়া ও লোরেঞ্জো মরন।

সাত ম্যাচে এটি বার্সেলোনার তৃতীয় জয়ে লা লিগায় ৪ ম্যাচ পর জয়ের দেখা পেল কোম্যান বাহিনী। এই জয়ে একলাফে ১২ নম্বর থেকে টেবিলের ৮-এ উঠে এলো বার্সেলোনা।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...