নারী ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচক মঞ্জুরুল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতীয় নারী ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেসার মঞ্জুরুল ইসলাম রানা। তিনি আতাহার আলী খানের স্থলাভিষিক্ত হয়েছেন। এর আগে বাংলাদেশ নারী দলের প্রধান নির্বাচক হিসেবে সর্বশেষ দায়িত্ব পালন করেছেন জাতীয় দলের সাবেক ওপেনার আতহার আলী খান। তার বিদায়ের পর পদটি শূন্য হয়ে যায়। এরপর মঞ্জুরুলের কাছে প্রস্তাব দেয় বিসিবি। সেই প্রস্তাবে তিনি সম্মতি জানিয়েছেন। এরপর তার নিয়োগ চূড়ান্ত করার প্রক্রিয়া শুরু হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালক ও উইমেন্স উইং প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, আমরা মঞ্জুকে জাতীয় নারী দলের নির্বাচক প্রধান হিসেবে নিয়োগ দিয়েছি। তার মেয়াদ এক বছর, যেটি নভেম্বর থেকে শুরু হচ্ছে। তার পারফরম্যান্স মূল্যায়ন করে চুক্তি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

মঞ্জুরুল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে পেসার হিসেবে ১৭টি টেস্ট এবং ৩৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে অংশ নেন। তবে ২০০৮ সালে ইন্ডিয়ান ক্রিকেট লিগ (আইসিএল) এ অংশ নিলে মূলধারার ক্যারিয়ার শেষ হয়ে যায় তার।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ডেভেলপমেন্ট বিভাগে এবং দেশের বিভিন্ন ঘরোয়া লিগে কাজ করার অভিজ্ঞতা রয়েছে মঞ্জুরুলের। ডেভলপমেন্ট বিভাগে কাজ করার সময় তিনি চীনের নারী দলের দায়িত্ব পালন করেছেন। থাইল্যান্ড নারী দল নিয়ে কাজ করারও অভিজ্ঞতা আছে তার।

নিউজনাউ/এমএএম/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...