নারীদের আইপিএলে জাহানারার বাজিমাত

নিউজনাউ ডেস্ক: নারীদের আইপিএলের প্রথম ম্যাচে ভেলোসিটির হয়ে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন জাহানারা আলম। দলের ৫ উইকেটের জয়ে বল হাতে দারুণ অবদান রেখেছেন বাংলাদেশের পেসার জাহানারা আলম, ৪ ওভারে ২৭ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।বুধবার শারজাহতে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৬ রান তুলে সুপারনোভাস।

নারীদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। এবার নিয়ে প্রতিযোগিতার এটি তৃতীয় আসর। মিতালি রাজের নেতৃত্বে গতবারের মতো এবারও জাহানারা খেলছেন ভেলোসিটিতে। গত আসরের ফাইনালেও জাহানারা সুপারনোভাসের দুটি উইকেট নিয়েছিলেন। এবারও প্রথম ম্যাচে সমান সংখ্যক উইকেট শিকার করলেন তিনি। প্রতিপক্ষের ইনিংস সেরা দুই ব্যাটসম্যানকে মাঠ ছাড়া করেছেন ডানহাতি পেসার।

ইনিংসের চতুর্দশ ও নিজের তৃতীয় ওভারে চামারি আতাপাত্তুকে ফেরান জাহানারা। ৩৯ বলে ৪৪ রান করে তিনি ক্যাচ দেন লং অনে। এরপর ইনিংসের ১৭তম ও নিজের শেষ সুপারনোভাসের অধিনায়ক হারমানপ্রীত কাউরকে আউট করেন জাহানারা। ২৭ বলে ৩১ করে শর্ট ফাইন লেগে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি।

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ৩৮ রানে ৩ উইকেট হারানো ভেলোসিটি সুষমা ভার্মা ও সুন লুসের ৫১ রানের জুটিতে শেষ হাসি হাসে। লুস ২১ বলে ৩৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। সুষমার ব্যাটে আসে ৩৪ রান। তার আগে কৃষ্ণমূর্তি ২৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ১৯.৫ ওভারে ৫ উইকেটে ১২৯ রান করে ভেলোসিটি।

বাংলাদেশের আরেক তারকা ক্রিকেটার সালমা খাতুনকে দলভুক্ত করেছে ট্রেইলব্লেজার্স। আজ একই ভেন্যুতে তাদের বিপক্ষে মাঠে নামবে জাহানারার দল।

নিউজনাউ/এএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...