নাদালকে হারিয়ে ফাইনালে জেভরেভ

নিউজনাউ ডেস্ক: প্যারিস মাস্টার্স টেনিসে টপ ফেভারিট রাফায়েল নাদালকে হারিয়ে ফাইনালে উঠলেন আলেক্সান্ডার জেভরেভ। শনিবার (৭ নভেম্বর) বিশ্বের সাত নম্বর এই জার্মান তারকা সেমিফাইনালে ৬-৪, ৭-৫ গেমের সরাসরি সেটে নাদালকে পরাজিত করে ফাইনালের টিকিট কাটেন।

২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী স্প্যানিশ তারকা নাদালের বিপক্ষে এ নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয়বারের মত সরাসরি সেটে জয়ী হবার কৃতিত্ব দেখালেন জেভরেভ। এর আগে সর্বশেষ এটিপি ট্যুর ফাইনালে তারা দুজন সর্বশেষ একে অপরের মোকাবেলা করেছিলেন।

এই টুর্নামেন্টে জিতলে নোভাক জকোভিচের ৩৬টি মাস্টার্স শিরোপা জয়ের রেকর্ডকে স্পর্শ করতেন নাদাল। ২৩ বছর বয়সী জেভরেভ এর মাধ্যমে টানা ১২ ম্যাচে অপরাজিত থাকলো। এবারের ইউএস ওপেনের ফাইনালেও তিনি খেলার যোগ্যতা অর্জন করেছিলেন। তবে অস্ট্রিয়ান ডোমিনিক থিমের কাছে পরাজিত হয়ে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

মূলত লকডাউনের মধ্যে নতুন কোচ ডেভিড ফেরারের অধীনে নিজেকে দারুণ পরিণত করে তুলেছেন জেভরেভ। এ সম্পর্কে জেভরেভ বলেছেন, ‘কোভিড বিরতিতে আমি যে পরিমাণ অনুশীলনের সুযোগ পেয়েছি সেটাই আমার ম্যাচে দারুণ প্রভাব ফেলেছে। আমি মনে করি ওই সময়ই আমার দারুণ উন্নতি হয়েছে।’

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...