দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

নিউজনাউ ডেস্ক: আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে শ্রেয়াস আইয়ারের দিল্লি ক্যাপিটালসকে ৫৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টানা ফাইনালে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। পঞ্চম শিরোপার অপেক্ষায় এখন রোহিত শর্মারা।  এখন পর্যন্ত পাঁচবার ফাইনালে খেলে চারবার শিরোপা জিতেছিল মুম্বাই। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন মুম্বাই প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২০০ রান তোলে। জবাবে দিল্লি ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি করতে পারেনি।

আইপিএলে নিজের সেরা বোলিং ফিগার করে বুমরাহ ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। হয়েছেন ম্যাচসেরাও। ২ ওভার বল করে ১ মেডেনসহ ৯ রান দিয়ে ২টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তারা দুজনই মূলত মুম্বাইয়ের জয়কে আরও সহজ করে তোলেন।

মুম্বাইয়ের দেওয়া ২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান যোগ না হতেই তিন ব্যাটসম্যান ডাগ-আউটে ফিরে যান। এরপর ব্যাট হাতে দিল্লির মার্কাস স্টয়নিস সর্বোচ্চ ৬৫ রান করেন। ৪৬ বল খেলে ৬ চার ও ৩ ছক্কায় এই রান করেন তিনি। ৩৩ বলে ৪২ রান করেন অক্ষর প্যাটেল। কাগিসো রাবাদা অপরাজিত ১৫ ও শ্রেয়াস আইয়ার ১২ রান করেন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের বড় সংগ্রহে সূর্য কুমার ৩৮ বলে ৫১ রান করেন, কিষান ৩০ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন এবং কুইন্টন ডি ককের ব্যাট থেকে আসে ৪০ রান। আর শেষদিকে হার্দিক পান্ডিয়া ১৪ বলে ৫ ছক্কায় ৩৭ রানের ঝড়ো ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ২০০ এর কোটায় নিয়ে যান। দিল্লির পক্ষে ৩ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

এই ম্যাচ হারলেও রবিবারে ফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে দিল্লির সামনে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যকার এলিমিনেটর ম্যাচের বিজয়ীর সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে তারা।

নিউজনাউ/এএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...