টানা জয়ে টেবিল টপার বার্সেলোনা

নিউজনাউ ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে বুধবার রাতে ডায়নামো কিয়েভকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। দলের জয়ে একটি করে গোল করেছেন লিওনেল মেসি ও জেরার্ড পিকে। কিন্তু তারপরও বার্সেলোনার ম্যাচ জয়ের নায়ক তারা নন। নায়ক গোলরক্ষক মার্ক-আন্দ্রেস টের স্টেগেন। অথচ আড়াই মাসেরও বেশি সময় পর মাঠে ফিরলেন তিনি। আর ফিরেই দলের হার ঠেকালেন। চারটি অবিশ্বাস্য সেভ করেছেন এ জার্মান তারকা। যার প্রত্যেকটিই গোল হতে পারতো। ফলে চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে স্প্যানিশ দলটি।

টানা জয়ে জি গ্রুপ থেকে নকআউট পর্বে প্রায় এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের টপার কাতালিয়নরা। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে জুভেন্টাস রয়েছে দ্বিতীয় স্থানে। একটি করে পয়েন্ট সংগ্রহ করে কিয়েভ আছে তৃতীয় স্থানে আর ফানেরবাখ আছে চতুর্থ স্থানে।

এদিন ম্যাচের ৩৫তম মিনিটে ভিতালি বুয়ালস্কি, ৪৬তম মিনিটে ভিক্তর টিসিগানকভ, ৫৩তম মিনিটে ভ্লাদিস্লাভ সুপ্রিয়াহা এরপর ৬৭তম মিনিটে ফের টিসিগানকভ। প্রতিবারই তারা টের স্টেগেনকে একা পান। আর প্রতিবারই তাদের হতাশ করেন এ জার্মান গোলরক্ষক। মূলত এদিন ম্যাচের শুরু থেকেই অবিশ্বাস্য সব সেভ করে আসছিলেন টের স্টেগেন।

করোনা আক্রান্ত হওয়ার কারণে বার্সেলোনার বিপক্ষে এই ম্যাচে খেলতে পারেনি কিয়েভের পাঁচজন খেলোয়াড়। সেটার প্রভাব খুব বেশি পড়তে দেয়নি বাকিরা। বলতে গেলে ভালোই লড়াই করেছে কাতালানদের বিপক্ষে। যদিও ম্যাচের শুরুতেই গোল হজম করে ভড়কে গিয়েছিল তারা।

এদিন ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। এ সময় লিওনেল মেসিকে বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় বার্সা। মেসি পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নেন দলকে। চ্যাম্পিয়নস লিগে এটি ছিল পেনাল্টি থেকে পাওয়া তারা টানা তৃতীয় গোল। এর আগে ফানেরবাখ ও জুভেন্টাসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেছিলেন তিনি।

৬৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। আনসু ফাতির দুর্দান্ত ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্ড পিকে। আর ৭৫ মিনিটে কিয়েভের ভিক্টর সাইগানকোভ একটি গোল শোধ দেন। কিন্তু সেটি হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। শেষ দিকে বেশ কিছু সুযোগ ছিল বার্সেলোনার। কিন্তু কোনো গোল আদায় করে নিতে ব্যর্থ হওয়ায় ২-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...