জৈব সুরক্ষা বলয়ে ক্রিকেটাররা, আজ থেকে অনুশীলনে

নিউজনাউ ডেস্ক: আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে করোনা টেস্ট করানো হয়েছে টুর্নামেন্টের অংশগ্রহণকারী সব দলের ক্রিকেটারদের। এতে ঢাকা, বরিশাল, খুলনা এবং রাজশাহীর দলের সব ক্রিকেটার করোনামুক্ত হয়েছেন।

শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাডেমিতে প্রত্যেক ক্রিকেটারের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বেক্সিমকো ঢাকা, ফরচুন বরিশাল, জেমকন খুলনা এবং মিনিস্টার রাজশাহীর সব ক্রিকেটারের ফলাফল নেগেটিভ এসেছে। তবে,গাজী গ্রুপ চট্টগ্রামের ক্রিকেটার মাহমুদুল হাসান জয় নামে এক ক্রিকেটার করোনা আক্রান্ত বলে জানা গেছে।

আজ থেকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য অনুশীলন শুরু করবে দলগুলো। এদিকে ঢাকা, বরিশাল, খুলনা এবং রাজশাহীর সব খেলোয়াড়ের করোনা নেগেটিভ আসায় অনেকটা স্বস্তি নিয়েই অনুশীলনে নামবেন দর্শকরা। এরই মধ্যে সকল প্রস্তুতি শেষ করেছে টুর্নামেন্টের আয়োজকরা। পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ২৫১ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবে বাংলাদেশে।

এদিকে, পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শেষ করে দেশে ফিরে বিশেষ ব্যবস্থায় করোনা পরীক্ষা করিয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এই পরীক্ষার ফল নেগেটিভ আসে তার। তারপরেও পাকিস্তান থেকে ফিরেছেন বলে নিয়ম মেনে বাসায় আইসোলেশনে আছেন। আজ থেকে ক্রিকেটাররা ঢুকে যাবেন জৈব সুরক্ষা বলয়ে। ঘরোয়া ক্রিকেট ফেরানোর যে চ্যালেঞ্জ বিসিবি নিয়েছে তা সঠিকভাবে বাস্তবায়ন করতে জৈব সুরক্ষা বলয়ে বিন্দুমাত্র ছাড় দিচ্ছে না। ক্রিকেটারদের রাখা হচ্ছে হোটেল ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁয়ে। সেখানেও তাদের চলাফেরা হবে সংরক্ষিত। ১৬ ক্রিকেটারের সঙ্গে ৫ জন কোচিং স্টাফ, ম্যানেজার ও তিনজন সাপোর্টিং স্টাফ হোটেলে উঠবেন।

নিউজনাউ/এএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...