জার্মান ক্ল্যাসিকো জিতলো বাভারিয়ানরা

নিউজনাউ ডেস্ক: জার্মান ক্ল্যাসিকোতে দুই চির প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে যে জিতবে তারাই পাবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। এমন সমীকরণে ম্যাচে প্রথমে গোল করেও ম্যাচ জিততে পারেনি স্বাগতিক বরুশিয়া ডর্ট্মুন্ড। বরুশিয়ার মাঠে খেলতে গেলেও দুর্দান্ত ফুটবল খেলেছে বায়ার্ন। আক্রমণ পালটা আক্রমণ ম্যাচে তিন গোল করে বিজয়ীর হাসি নিয়ে মাঠ ছেড়েছে অতিথিরা।

কালকের ম্যাচের সমান ছয় ম্যাচ খেলে বায়ার্ন মিউনিখ ও বরুশিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ছিল ১৫। যার ফলে মুখোমুখি লড়াইয়েই নির্ধারিত হয়ে যাওয়ার কথা টেবিলের শীর্ষস্থান। যেখানে জয় পেয়ে টেবিলের সবার উপরে অবস্থান সর্বশেষ আসরের ট্রেবল জয়ী বায়ার্ন মিউনিখের।

নিজেদের মাঠ ওয়েস্টফ্যালেনস্টাডিওনে শনিবার রাতে হওয়া ম্যাচটির আগে খেলা ছয় ম্যাচে মাত্র ২ গোল হজম করেছিল বরুশিয়া। বায়ার্নের মুখোমুখি হয়ে তারা এক ম্যাচেই হজম করলো তিন গোল। শেষ আশা জাগিয়েও ম্যাচ বাঁচাতে পারেনি লুসিয়েন ফ্যাভরের শিষ্যরা। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা ম্যাচটিতে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় প্রথম অর্ধের একেবারে শেষ মিনিট পর্যন্ত। মার্কো রেউসের গোলে প্রথম লিড নেয় বরুশিয়া। তবে বিরতির আগে অতিরিক্ত যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সেই গোল শোধ করে দেন বায়ার্নের ডেভিড আলাবা।

প্রথমার্ধ সমতায় থেকে শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধে দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আবারও লিড নেয় বায়ার্ন। দারুণ এক হেডে চলতি আসরে নিজের ১১তম গোল করেন রবার্ট লেওয়ানডস্কি। বায়ার্ন এগিয়ে যায় ২-১ ব্যবধানে। তাদের শেষ গোলটি হয় ৮০ মিনিটে, স্কোরশিটে নাম তোলেন লেরয় সানে। সহয়তায় ছিলেন লেওয়ানডস্কি।বায়ার্নের তৃতীয় গোলের তিন মিনিট পর ব্যবধান কমান বরুশিয়ার তরুণ তারকা আর্লিং হালান্ড। তবে এটি যথেষ্ঠ হয়নি। পুরো ম্যাচে দারুণ লড়াই করেও ২-৩ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

এই পরাজয়ে বায়ার্ন চলে গেছে শীর্ষস্থানে, ডর্টমুন্ড নেমে গেছে তিন নম্বরে সাত ম্যাচে তাদের পয়েন্ট ১৫। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে বায়ার্নের। তিনে থাকা লাইপজিগের সংগ্রহ ৭ ম্যাচে ১৬ পয়েন্ট।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...