জার্মানিতে ছেলেদের ক্রিকেটে ভারতীয় কন্যা!

নিউজনাউ ডেস্ক: জার্মানির ছেলেদের টি-টেন লিগ। ছেলেদের লিগ হলেও সবাইকে অবাক করে  এক টিমের উইকেটকিপার হয়ে খেলছেন  ২৫ বছর বয়সি  ভারতীয় এক মেয়ে! ভারতের বেঙ্গালুরুর মেয়ে শারণ্যা সদারঙ্গানি  জার্মান ক্রিকেট  লিগে খেলে এ ইতিহাস তৈরি করলেন।

জার্মানির ক্রিকেট মাঠে শারণ্যা থেকে শারু নামে পরিচিত হয়ে উঠা এই ক্রিকেটার উত্তর জার্মানির কুমারফেল্ড শহর থেকে জানান, ‘আমি কৃতজ্ঞতা জানাচ্ছি  কুমারফেল্ডার স্পোর্টসভেরেন (কেএসভি) ক্লাবের কাছে তারা আমাকে এই টি-টেন লিগে খেলার সুযোগ দিয়েছে।’ । ছ’ম্যাচে উইকেটের পিছনে আট শিকার শারণ্যার। টুর্নামেন্টে যা সবচেয়ে বেশি। শুধু তাই নয়, এই লিগে তার টিমই চ্যাম্পিয়ন। এছাড়া  শারণ্যা সদারঙ্গানি ডাক পেয়েছেন জার্মান ক্রিকেট সংস্থা থেকে।

জানা যায়, সাত বছর আগে ইংল্যান্ডে পড়তে গিয়ে এসেক্স কাউন্টির মেয়েদের টিমে খেলেছিলেন বেশ কিছু ম্যাচ। এরপর ইংল্যান্ড থেকেই  জার্মান ক্রিকেট সংস্থার মোনিকা লাভডের সঙ্গে যোগাযোগ করে ক্লাব পেয়ে যান  শারণ্যা। ফের ক্রিকেট খেলার সুযোগ পেয়ে খুব আনন্দিত সে।

আপাতত জার্মান ক্রিকেট সংস্থার অ্যাকাডেমি টিমে আছেন তিনি। এখন শারণ্যার চোখে নতুন স্বপ্ন। অ্যাডাম গিলক্রিস্টের ভক্ত শারু বলছিলেন, ‘জার্মানির জাতীয় টিমে আমাকে ডাকা হয়েছে। আশা করি, জার্মানি ও সেই সঙ্গে ইউরোপে মেয়েদের ক্রিকেটের উন্নতিতে কিছু অবদান রাখতে পারব।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...