চিগুম্বুরার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়

নিউজনাউ ডেস্ক: দীর্ঘদিন জাতীয় দলে অনিয়মিত জিম্বাবুইয়ান অলরাউন্ডার এলটন চিগুম্বুরা ফিরেছেন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। এই সিরিজটিকেই নিজের ক্যারিয়ারের শেষ হিসেবে বেছে নিলেন জিম্বাবুইয়ান এই অলরাউন্ডার। সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাবেন, জানিয়ে দিয়েছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক খেলেছেন ২১৩টি ওয়ানডে, রান করেছেন ৪২৮৯, উইকেট ১০১টি। ফ্লাওয়ার ভাইদের (এন্ডি এবং গ্র্যান্ট) পরে জিম্বাবুয়ের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলার কৃতিত্ব চিগুম্বুরার।

টেস্টে অবশ্য সেভাবে সুযোগ পাননি। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ১০ বছরে টেস্ট খেলেছেন মাত্র ১৪টি। তবে খেলেছেন ৫৫টি টি-টোয়েন্টি। পাকিস্তানের বিপক্ষে বাকি দুই ম্যাচ খেললে সংখ্যাটা হয়তো ৫৭-তে শেষ করবেন।

হার্ডহিটিং ব্যাটিংয়ের সঙ্গে মিডিয়াম পেস বোলিং, চিগুম্বুরার তাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও মোটামুটি চাহিদা ছিল। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে সিলেট রয়্যালসের হয়ে খেলেছেন এছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোস ট্রাইট্রেন্টের হয়ে এবং পাকিস্তান সুপার লিগে খেলেছেন কোয়েটা গ্ল্যাডিয়েটরস হয়ে।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...