গত বছরের পর আর্জেন্টিনা দলে ডি মারিয়া

নিউজনাউ ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গতমাসে বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে দুই ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনা স্কোয়াডে জায়গা না হলেও এবার দলে ডাক পেয়েছে আনহেল ডি মারিয়া। আর গত বছরের পর এবারই প্রথম জাতীয় দলে ফিরলেন পিএসজি মিডফিল্ডার।

তবে ডি মারিয়া দলে থাকলেও স্কালোনির ২৫ সদস্যের দলে সুযোগ হয়নি ম্যারাডোনার জামাতা সার্জিও আগুয়েরোর। চোটজনিত কারণে মাঠের বাইরে আছে তিনি। আর্জেন্টাইন ক্লাবগুলোতে খলেন এমন কাউকে এই দলে রাখেন নি কোচ স্কালোনি। বাদ পড়েছেন নিয়মিত গোলরক্ষক, রিভার প্লেটে খেলা ফ্রাঙ্কো আরমানি। এছাড়া জায়গা হারিয়েছেন ভিয়ারিয়ালের হুয়ান ফয়েত এবং ফিওরেন্তিনার জার্মান পেজ্জেল্লা।

লাতিন আমেরিকা বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ে ও পেরুর বিপক্ষে দু’টি ম্যাচ খেলতে দলে ফিরেছেন ইতালিয়ান সিরিয়ার দল উদিনেজের মিডফিল্ডার রবের্তো পেরেইরা। এছাড়া ইকুয়েডর ও বলিভিয়াকে হারানো দল থেকে বাদ পড়েছেন ডিফেন্ডার হুয়ান ফয়েথ, রেনসো সারাভিয়া, হের্মান পেস্সেইয়া, লিওনার্দো বালের্দি। জায়গা হারিয়েছেন ফরোয়ার্ড আলেক্সিস মাক আয়িস্তের, ভিওভানি সিমেওনে ও ক্রিস্তিয়ান পাভোন।

আগামী শুক্রবার দেশের মাটিতে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এর পাঁচদিন পর পেরুর বিপক্ষে তাঁদের মাঠে আতিথেয়তা নেবে আর্জেন্টিনা।

২৫ সদস্যের ঘোষিত আর্জেন্টিনা দল :

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), পাওলো দিবালা (ইউভেন্তুস), নিকোলাস গনসালেস (স্টুটগার্ট), লুকাস আলারিও (বায়ার লেভারকুজেন), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান)
মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গিদো রদ্রিগেস (বেতিস), রদ্রিগো দে পল (উদিনেজে), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুজেন), জিওভানি লো সেলসো (টটেনহ্যাম হটস্পার), নিকোলাস দোমিনগেস (বোলোনিয়া), মার্কোস আকুনা (সেভিয়া), আলেহান্দ্রো গেমেস (আতালান্তা), আনহেল দি মারিয়া (পিএসজি), লুকাস ওকামপোস (সেভিয়া), রবের্তো পেরেইরা (উদিনেজ)।
ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), নেহুয়েন পেরেস (গ্রানাদা), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ফাকুন্দো মেদিনা (লেস), লুকাস মার্তিনেস কুয়ার্তা (ফিওরেন্তিনা)।
গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেস (অ্যাস্টন ভিলা), আগুস্তিন মার্চেসিন (পোর্তো)।
ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি), নেহুয়েন পেরেস (গ্রানাদা), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ফাকুন্দো মেদিনা (লেস), লুকাস মার্তিনেস কুয়ার্তা (ফিওরেন্তিনা)।

নিউজনাউ/এফএফ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...