ক্যারিবিয়দের দুর্দান্ত জয়ে ক্রিকেটের প্রত্যাবর্তন

নিজস্ব প্রতিবেদক: করোনায় থমকে গিয়েছিলো পুরো বিশ্ব। মাঠের ক্রিকেটেও পড়েছিল তার প্রভাব। তবে করোনাকে পরাজিত করে ১১৭ দিন পর মাঠে গড়ায় আন্তর্জাতিক ক্রিকেট। আর ক্রিকেটের এই প্রত্যাবর্তনের ম্যাচে ইংল্যান্ডের মাটিতে স্বাগতিকদের হারিয়ে রাজকীয় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম টেস্ট ৪ উইকেটে জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেল জেসন হোল্ডারের দল। সাউথ্যাম্পটন টেস্টের পঞ্চম দিনে ম্যাচ জিততে ক্যারিবিয়ানদের দরকার ছিল ২০০ রান। চতুর্থ ইনিংসে নড়বড়ে শুরুর পরও জার্মেইন ব্ল্যাকউডের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজেই ম্যাচ জিতে নেয় হোল্ডার বাহিনী।

ম্যাচের চতুর্থ দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৮ উইকেটে ২৮৪ রান। পঞ্চম দিন খেলতে নেমে ৩১৮ রানে অলআউট হয় তারা। ফলে তাদের লিড দাঁড়ায় ১৯৯ রানের। ২০০ রানের টার্গেটে জয়ের জন্য ব্যাট করতে নেমে ৭ রানেই ২ উইকেট হারিয়ে বসে ক্যারিবীয়রা। এরমধ্যে ওপেনার জন ক্যাম্পবেল মাঠ ছেড়েছেন আহত হয়ে। ইংলিশ পেসারদের তোপে ক্যারিবিয়ারা ১০০ রানে ৪ উইকেট হারালে রোমাঞ্চ ছড়ায় সাউথ্যাম্পটনের দর্শকহীন মাঠেও!

তবে ডওরিচকে সাথে নিয়ে ব্ল্যাকউড কাটিয়ে দেন সব শঙ্কা। রাজকীয় এই জয়ের ম্যাচে অপূর্ণতা বলতে ব্ল্যাকউডের সেঞ্চুরি করে দলকে জিতিয়ে মাঠ ছাড়তে না পারা। ৯৫ রানের যখন তিনি আউট হন তখন ক্যারিবিয়দের দরকার মাত্র ১১ রান। ঐতিহাসিক ম্যাচ জয়ের বাকি পথে অধিনায়ক হোল্ডারের সাথে ক্রিজে ছিলেন ব্যথা ভুলে আবার ব্যাটে হাতে নামা জন ক্যাম্পবেল। ৯ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ক্যারিবিয় পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস: ২০৪
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩১৮
ইংল্যান্ড ২য় ইনিংস: ৩১৩

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: (লক্ষ্য ২০০) ৬৪.২ ওভারে ২০০/৬ (ব্র্যাথওয়েট ৪, ক্যাম্পবেল ৮*, হোপ ৯, ব্রুকস ০, চেইস ৩৭, ব্ল্যাকউড ৯৫, ডাওরিচ ২০, হোল্ডার ১৪*; অ্যান্ডারসন ১৫-৩-৪২-০, আর্চার ১৭-৩-৪৫-৩, উড ১২-০-৩৬-১, বেস ১০-২-৩১-০, স্টোকস ১০.২-১-৩৯-২)

ফল: ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে জয়ী।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...