কোহলিদের বিদায়, দ্বিতীয় কোয়ালিফায়ারে হায়দরাবাদ

নিউজনাউ ডেস্ক: শুক্রবার রাতে আইপিএলের এলিমিনেটর ম্যাচে কোহলির বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

রবিবার ফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ার হারা দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে ডেভিড ওয়ার্নারের দল। দ্বিতীয় এলিমিটরে ম্যাচে যে জিতবে, তারা ১০ তারিখের ফাইনালে মোকাবেলা করবে মুম্বাই ইন্ডিয়ান্সের।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করে ১৩১ রানের পুঁজি করে। তারপরেও এই স্বল্প রানের পুঁজি নিয়েও শেষ ওভার পর্যন্ত লড়তে পারলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কিন্তু শেষ রক্ষা হলো না বিরাট কোহলির দলের। নিয়ন্ত্রিত বোলিংয়ে তারা এই রান তুলতে শেষ ওভার পর্যন্ত যেতে বাধ্য করে হায়দরাবাদকে। শেষ পর্যন্ত কেন উইলিয়ামসনের হাফসেঞ্চুরিতে চাপ সরিয়ে দারুণ এক জয় তুলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। ৬ উইকেট আর ২ বল হাতে রেখে পাওয়া জয়ে তারা আইপিএল থেকে বিদায় করে দিয়েছে কোহলির ব্যাঙ্গালুরুকে।

এদিন হায়দরাবাদ ৬৭ রান তুলতেই ৪ উইকেট হারায়, শেষ পর্যন্ত কেন উইলিয়ামসন ও জেসন হোল্ডার কোয়ালিফায়ারের টিকিট পাইয়ে দেন। দুজনে মিলে পঞ্চম উইকেটে ৬৫ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। পঞ্চম উইকেটে জেসন হোল্ডারকে নিয়ে ৪৭ বলে ৬৫ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েই বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন উইলিয়ামসন। ৪৪ বলে ২টি করে চার-ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন কিউই এই ব্যাটসম্যান। ২০ বলে ২৪ রানে সঙ্গে ছিলেন হোল্ডার।বল হাতে বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ ২টি উইকেট নেন।

এর আগে ব্যাঙ্গালুরু ব্যাটসম্যানদের ওপর ছড়িয়ে ঘুরিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের বোলাররা। ফলে পুরো ২০ ওভার ব্যাট করেও ৭ উইকেটে ১৩১ রানের বেশি যেতে পারেনি ব্যাঙ্গালুরু। বেঙ্গালুরুর ইনিংসে সর্বোচ্চ ৫৬ রান করেন এবি ডি ভিলিয়ার্স। ৪৩ বলে ৫ চারে এই রান করেন তিনি। ৩২ রান করেন অ্যারোন ফিঞ্চ। ১০টি রান আসে মোহাম্মদ সিরাজের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। ইনিংসের গোড়াপত্তন করতে নামা বিরাট কোহলি করেন ৬ রান।বল হাতে হায়দরাবাদের হোল্ডার ৩টি ও থাঙ্গারাসু নটরাজন ২টি উইকেট নেন। ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট পান নটরাজ। ম্যাচসেরা নির্বাচিত হন কেন উইলিয়ামসন।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...