একইদিনে দুই জায়ান্টের জয়; শিরোপার সুবাস পাচ্ছে বায়ার্ন

নিউজনাউ ডেস্ক: লিগ শেষ হতে বাকি আছে আরও চারটি ম্যাচ। আর অষ্টম লিগ শিরোপা ঘরে তুলতে বায়ার্ন মিউনিখের দরকার দুটি জয়। বুন্দেসলিগায়  শনিবার (৬ জুন) বায়ার লেভারকুসেনকে ৪-২ গোলে হারিয়ে শিরোপার সামনে দাঁড়িয়ে জার্মান চ্যাম্পিয়নরা। অন্যদিকে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আর এক জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ড ১-০ গোলে হারায় হার্থা বার্লিনকে।

আগের ১৪ ম্যাচে একটি মাত্র পরাজয়, ফর্মের তুঙ্গে থাকা এই বায়ার্নের বিপক্ষে ৯ মিনিটে প্রথম গোল করে চমকে দেন লেভারকুসেনের আর্জেন্টাইন স্ট্রাইকার আলারিও। চোটের কারণে খেলতে না পারা কাই হ্যাভার্টজের বিকল্প হিসেবে নেমেছিলেন তিনি। তবে এই গোলটাই যেন খোঁচা দেয় বায়ার্নের অহমে, প্রথমার্ধেই একেক করে গোল করেন কোমান (২৭ মি.), গোরেৎস্কা (৪২ মি.) ও গার্নাব্রি (৪৫ মি.)। সাবেক আর্সেনাল মিডফিল্ডার গার্নাব্রির এই নিয়ে ১৯ গোল হলো মৌসুমে।

৬৬ মিনিটে হেডে মৌসুমের ৩০তম গোলটি করে হলুদ কার্ড দেখেছেন লেভানডস্কি। তবে ৮৯ মিনিটে বদলি নেমে গোল করেছেন লেভারকুসেনের ১৭ বছর বয়সী স্ট্রাইকার ফ্লোরিয়ান ভির্তজ। সান্ত্বনাসূচক গোল, কিন্তু বাঁ পায়ের বাঁকানো শটে যেভাবে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করেছেন, তা ছিল দেখার মতো।

অন্যদিকে, মাঠে ফুটবল ফেরার পর জার্মানির বুন্দেসলিগায় সবার অপেক্ষা ছিল বরুশিয়া ডর্টমুন্ডের কাছ থেকে জাদুকরী কিছু দেখার। যাতে করে জমে ওঠে ম্যাড়ম্যাড়ে টুর্নামেন্টে পরিণত হওয়া জার্মান লিগটি।

কিন্তু এরআগে, বরুশিয়া ১-০ গোলে হেরে যায় টেবিল টপার বায়ার্ন মিউনিখের কাছে। যে কারণে দুই দলের মধ্যকার পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ৭, যা সহসাই কমার নয়। কেননা দুই দলই যে নিজেদের বাকি ম্যাচগুলো জিতছে আধিপত্য বিস্তার করে।

৩০ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন । সাত পয়েন্টের ব্যবধান রেখেই দ্বিতীয় স্থানে ডর্টমুন্ড, সমান ম্যাচ থেকে যাদের অর্জন ৬৩ পয়েন্ট।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...