আইসিসির নেতৃত্বে সৌরভ গাঙ্গুলি!

0 53

নিউজনাউ ডেস্ক: আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের মেয়াদ আগামী জুলাই মাসে আইসিসির বার্ষিক সম্মেলনের পর শেষ হচ্ছে। তবে করোনা মহামারীর কারণে মনোহর তার মেয়াদ কয়েক মাস বাড়িয়ে নেয়ার সম্ভাবনা রয়েছে।

এরআগে দুইবার আইসিসির সভাপতির আসনে বসেছেন মনোহর। তৃতীয়বারের জন্য জন্য তিনি এ পদে থাকবেন না এ খবর আগেই নিশ্চিত করেছেন তিনি।

মনোহরের সভাপতি পদে না থাকার খবর নিশ্চিত হওয়ার পরই এ পদের জন্য জোরে-সোরে শোনা যাচ্ছে ভারতীয় সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলির নাম। তবে এর আগে তালিকার প্রথম দিকে ইসিবির চেয়ারম্যান কলিন গ্রাভসের নাম ছিলো।

কিন্তু কোভিড-১৯ মহামারীতে বিসিসিআই আইসিসির কয়েকটি পূর্ণ সদস্য দেশের কাছে তাদের আগ্রহের কথা জানতে চাইলে তারা এ ব্যাপারে সমর্থনের কথা জানায়।

তার মধ্যে দক্ষিণ আফ্রিকা থেকে পূর্ণ সমর্থন পেয়েছেন সৌরভ গাঙ্গুলি। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট পরিচালক গ্রায়াম স্মিথ বলেন,  ক্রিকেটকে কিভাবে  সঠিক দিক নির্দেশনা দিয়ে উন্নতির পথে নিয়ে যেতে পারে এমন কাউকেই সভাপতি পদে দেখতে চাই আমরা। এর মাঝে যারা আগে ক্রিকেটকে নেতৃত্ব দিয়েছে তাদেরই এ পদে আসা উচিৎ। তাই সৌরভ গাঙ্গুলির মতো একজন ক্রিকেটারকে আইসিসির সভাপতির  ভূমিকায় দেখলে দারুণ লাগবে আমার।

এদিকে ক্রিকেট ভিত্তিক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর বলছে যে বিসিসিআইয়ের সদস্যদের মধ্যেও মনোহরকে প্রতিস্থাপনের জন্য গাঙ্গুলিই তাদের প্রথম স্পষ্ট পছন্দ। অন্যদিকে বিসিসিআই অথবা সৌরভ গাঙ্গুলির কাছ থেকে এ ব্যাপারে এখনো অফিসিয়ালি কোন মন্তব্য পাওয়া যায়নি।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...