চট্টগ্রামে নমুনা বেড়ে ৮৬৯, শনাক্ত বেড়ে ১৭৩

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরী চট্টগ্রামে শনিবার ৩৮০ নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮৫ জন। এর একদিন পর রবিবারে ৮৬৯ জনের নমুনা পরীক্ষায় ১৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত বাড়লেও এদিন চট্টগ্রাম আরও একটি করোনায় মৃত্যুহীন দিন পেল।

রবিবার (১৯ জুলাই) নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৭৩ জন। এর মধ্যে ১০৭ জন নগরের ও ৬৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ১২ হাজার ৯২৭ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট করোনা আক্রান্তদের মধ্যে ৮ হাজার ৯৯৯ জন নগরের ও ৩ হাজার ৯২৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একদিনে নতুন করে করোনামুক্ত হয়েছেন ৩২ জন।

সোমবার (২০ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি নিউজনাউকে এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২২ জন ও বিভিন্ন উপজেলার ২৯ জন আছেন।

রোববার বিআইটিআইডিতে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১১ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চমেক ল্যাবে রোববার ২০৭ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৬ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৪ জন নগরের ও ১৯ জন উপজেলার বাসিন্দা।

আর শেভরণ ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৪ জন নগরের ও ৮ জন উপজেলার।

রবিবার সিভাসু ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ জনের নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬৬ জনের মধ্যে সাতকানিয়ার ২, আনোয়ারার ৪, চন্দনাইশের ৪, পটিয়ার ৪, রাঙ্গুনিয়ার ৩, রাউজানের ১৬, ফটিকছড়ির ৭, হাটহাজারীর ১৯, সীতাকুণ্ডের ১, মিরসরাইয়ের ৪ ও সন্দ্বীপের ২ জন আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে এ পর্যন্ত চট্টগ্রামে নমুনা বেড়ে ৮৬৯, শনাক্ত বেড়ে ১৭৩মোট ১ হাজার ৫৮৪ জন করোনা রোগী। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৩ জন। এর মধ্যে ১৫৭ জন নগরের ও ৬৬ জন উপজেলার বাসিন্দা।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...