১১ লাখের কাছাকাছি পৌঁছেছে করোনায় মৃত্যুসংখ্যা

নিউজনাউ ডেস্ক: করোনা মহামারী দিন দিন যেন আরও ভয়াবহ হয়ে উঠছে। আক্রান্তের সংখ্যা বাড়ছে, মৃত্যুর মিছিল বাড়ছে। গত ২৪ ঘণ্টায় তিন লাখ ৮১ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর ফলে মোট শনাক্তের সংখ্যা ৩ কোটি ৮৭ লাখ ছাড়িয়েছে। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি মানুষের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮৭ লাখ ৩৪ হাজার ৮০৪ জন। নতুন করে ৬ হাজার ৮৩ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৯৬ হাজার ৮২৮ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৮১ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের দু’টি অঙ্গরাজ্য ছাড়া সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ লাখ ৫০ হাজার ৪৩ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২১ হাজার ৮৪৩ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৫ হাজার ৭০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১১ হাজার ৩১১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫১ লাখ ৪১ হাজার ৪৯৮ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫১ হাজার ৭৭৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪০ হাজার ৪০৯ জন। এর মধ্যে মারা গেছেন ২৩ হাজার ২০৫ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩৭ হাজার ৩১১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪১৩ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...