ফিরে আসার যুদ্ধে সৌমিত্র চট্টোপাধ্যায়

নিউজনাউ ডেস্ক: অবশেষে করোনাকে হারিয়ে দিলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার অভিনেতার দ্বিতীয়বার করোনা পরীক্ষা করা হয়। অভিনেতার টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছে। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন ৮৫ বছর বয়সী এই কিংবদন্তী অভিনেতা।

গত ৫ অক্টোবর সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। আজ সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট নেগেটিভ এলেও এখনও বিপদমুক্ত নন অভিনেতা, তবে তাঁর পরিস্থিতি স্থিতিশীল- জানাচ্ছেন চিকিত্সকরা।

এদিন সন্ধ্যায় সৌমিত্র কন্যা পৌলমী বসু নিজের ফেসবুক স্ট্যাটাস™ জানান ‘আমার বাবা আজ আরও একটু ভালো আছেন, কালকের তুলনায় শারীরিক পরিস্থিতির আজ উন্নতি হয়েছে। আজও আরও কিছু পরীক্ষা করা হয়েছে, আগামীকাল সেগুলির রিপোর্ট হাতে পাব হয়ত। আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ- আপনাদের প্রার্থনা ও ভালোবাসার জন্য।

হাসপাতাল থেকে জানানো হয়েছে দু’বার প্লাজমা থেরাপিতে ভালো সাড়া দিয়েছেন অভিনেতা। গত শনিবার ও রবিবার পরপর দু-দিন দাদাসাহেব ফালকে বিজয়ী এই অভিনেতার প্লাজমা থেরাপি দেওয়া হয়। বুধবার সকালে হাসপতালের তরফ থেকে বলা হয়, উনি স্থিতিশীল, রাতে ভালো ঘুমিয়েছে। শরীরে সোডিয়ামের পরিমাণ একটু বেশি রয়েছে। তা ছাড়া, শরীরের অন্যান্য গুরুত্বপূর্ণ প্যারামিটার স্বাভাবিক রয়েছে।

গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত সৌমিত্র ভর্তি হন বেলভিউ হাসপাতালে, শুরুর দিকে তাঁর শারীরিক পরিস্থিতি স্বাভাবিক থাকলেও গত শুক্রবার তা আচমকাই বেড়ে যায়। এরপর আইটিইউতে স্থানান্তরিত করতে হয় অভিনেতাকে। এই মুহূর্তে ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে গঠিত ১৬ জন চিকিত্সকের একটি টিম প্রতি মুহূর্তে সৌমিত্রর পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

নিউজনাউ/এমএএম/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...