চট্টগ্রামে তিন মাস পর সর্বোচ্চ শনাক্ত

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরী চট্টগ্রামে আবারো ঊর্দ্ধমুখী হয়েছে করোনা শনাক্তের পরিমাণ। শেষ পাঁচদিন যাবত প্রতিদিন জেলায় দেড়শতাধিক করোনা রোগী শনাক্ত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যা গত ৯৪ দিনের মধ্যে সর্বোচ্চ।

বৃহস্পতিবার ১ হাজার ৪৯৮ জনের নমুনা পরীক্ষায় নগরের ১৭৮ জন ও উপজেলার ১৯ জনের করোনা শনাক্ত হলো। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ২৩ হাজার ৪১৯ জন। এর মধ্যে নগরের ১৭ হাজার ৪৭৩ জন ও ৫ হাজার ৯৪৬ জন বিভিন্ন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে নগরে একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত সরকারি হিসেব মতে চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩১২ জন। যার মধ্যে ২১৮ জন নগরের ও ৯৪ জন উপজেলার বাসিন্দা।

শুক্রবার (২০ নভেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি নিউজনাউকে এসব তথ্য জানান।

সিভিল সার্জন কার্যালয় এর তথ্যমতে মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।বিআইটিআইডি ল্যাবে ৫৮৮ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের করোনা মিলেছে।

চমেক ল্যাবে ৫১৩ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জনের, সিভাসু ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়নি।

বেসরকারি ইমপেরিয়াল ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জন আর শেভরণ ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ২ জনের নমুনা পরীক্ষায় তাদের একজনের করোনা শনাক্ত হয়েছে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...