চট্টগ্রামে কমেছে করোনা শনাক্ত, মোট ১৩ হাজার ছাড়ালো

চট্টগ্রাম ব্যুরো: বন্দরনগরী চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ছাড়ানোর দিনে করোনা শনাক্ত হয়েছে ১২ শতাংশ নমুনায়। অথচ আগেরদিনও করোনা শনাক্ত হয় প্রায় ২০ শতাংশ নমুনায়।একদিনের মাথায় হঠাৎ করোনা শনাক্তের হার কমাটা অবশ্যই স্বস্তির সংবাদ।

সোমাবার ১ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষায় ১৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া ১৩৮ জনের এর মধ্যে ৮৯ জন নগরের ও ৪৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ১৩ হাজার ৬৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

মোট করোনা আক্রান্তদের মধ্যে ৯ হাজার ৮৮ জন নগরের ও ৩ হাজার ৯৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একদিনে নতুন করে করোনামুক্ত হয়েছেন ৪০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২ জন প্রাণ হারিয়েছেন।

মঙ্গলবার (২১ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি নিউজনাউকে এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন আছেন।

সোমবার বিআইটিআইডিতে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া চমেক ল্যাবে সোমবার ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৬ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।

সিভাসু ল্যাবে সোমবার ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন নগরের ও দুইজন উপজেলা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩১ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯ জন নগরের ও ১৩ জন উপজেলার বাসিন্দা।

আর শেভরণ ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২২ জন নগরের ও ৫ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৯ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ৩, আনোয়ারার ৩, চন্দনাইশের ৪, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১১, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৯, সীতাকুণ্ডের ১, মিরসরাইয়ের ২ ও সন্দ্বীপের ১ জন আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৬২৪ জন করোনা রোগী। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৫ জন। এর মধ্যে ১৫৮ জন নগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...