চট্টগ্রামে আরও ১৯২ করোনা রোগী শনাক্ত, মোট ১১৩৮৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে শুক্রবার নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯২ জন। এদের মধ্যে ১৫৮ জন নগরের ও ৩৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৩৮৫ জনে।

শনিবার (১১ জুলাই) সকালে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী নিউজনাউকে এসব তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার মোট সাত ল্যাবে ১ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষায় ১৯২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ১৫৮ জন নগরের ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একদিনে নতুন করে সুস্থ হয়েছে ৫ জন। এবং গতকাল করোনায় নগরে একজন ও উপজেলার একজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ২৬ জন ও বিভিন্ন উপজেলার ১৯ জন আছেন।

এদিকে বিআইটিআইডিতে ২২৭ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২১ জন নগরের ও ৪জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৩৬ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ১৪ জনের করোনা মিলেছে।

সিভাসু ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৯ জন নগরের ও একজন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ৩৬ জন ও উপজেলার ৩ জন আছেন।

শেভরণ ল্যাবেও ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫২ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার চট্টগ্রামের ১৮ নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩৪ জনের মধ্যে সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ৩, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৩, হাটহাজারীর ১৩, মিরসরাইয়ের ৫ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ১১ হাজার ৩৮৫ জন। এর মধ্যে ৭ হাজার ৯৫৩ জন নগরের ও ৩ হাজার ৪৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। করোনায় মারা গেছেন ২১৪ জন। এর মধ্যে ১৫২ জন নগরের ও ৬২ জন উপজেলার বাসিন্দা। এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৩১৮ জন করোনা রোগী।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...