করোনায় আক্রান্ত ১ কোটি ৫৬ লাখ

নিউজনাউ ডেস্ক: মহামারি করোনাভাইরাসে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম ধরা পড়ে ভাইরাসটি। এরপর বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটির সংক্রমণ। এখনো কার্যকর কোনো ভ্যাকসিন আবিস্কার না হওয়ায় বিশ্ববাসী হিমশিম খাচ্ছে ভাইরাসটির বিস্তার রোধে।

করোনাভাইরাস সংক্রমণের পরিসংখ্যান প্রদানকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য মতে, বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ৪১ হাজার ৯৭৬ জন। প্রাণ হারিয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ৬৬৬ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৯৫ লাখ ৩০ হাজার ১০ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৯৮৯ জন। মৃতের তালিকায় যুক্ত হয়েছে আরো ৬ হাজার ৩০৯ জন।

করোনায় সংক্রমণ ও মৃত্যুতে সবার আগে আছে পরাশক্তি যুক্তরাষ্ট্র। দুইয়ে আছে লাতিন আমেরিকার ব্রাজিল। সংক্রমণে তিন থেকে পাঁচে আছে যথাক্রমে ভারত, রাশিয়া ও দক্ষিণ আফ্রিকা। আর মৃত্যু তালিকায় সেরা পাঁচে আছে যথাক্রমে যুক্তরাজ্য, মেক্সিকো ও ইতালির অবস্থান। সংক্রমণে ১৭ নম্বরে আছে বাংলাদেশ। করোনার উৎসস্থল চীন আছে তালিকার ২৬ নম্বরে।

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৬৯ হাজার ৯৯১ জন। সেখানে মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ৩৩৩ জন। ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৮৯ হাজার ৯৫১, মৃত্যুবরণ করেছেন ৮৪ হাজার ২০৭ জন।

দক্ষিণ এশিয়ায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ভারতে। সেখানে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৮৮ হাজার ১৩০ জন। প্রাণ হারিয়েছেন ৩০ হাজার ৬৪৫ জন।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...