alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

আপিল বিভাগে প্রবেশে লাগবে ডিজিটাল পাস

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২৩, ০২:০০ পিএম

আপিল বিভাগে প্রবেশে লাগবে ডিজিটাল পাস
alo

নিউজনাউ ডেস্ক: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকাজ পর্যবেক্ষণে আগ্রহী ব্যক্তি, বিচারপ্রার্থীদের আগামী ১ ফেব্রুয়ারি থেকে ডিজিটাল পাস সংগ্রহ করতে হবে।

আজ বুধবার (২৫ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থার পরিকাঠামো ক্রমাগত উন্নয়নের ধারাবাহিকতায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রবেশ পাস ব্যবস্থা প্রবর্তন করা হয়েছে। আপিল বিভাগে প্রবেশ করতে আগ্রহী বিচারপ্রার্থী ব্যবহার বিধি অনুসরণ করে স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে প্রবেশের তারিখ ও মামলা নম্বরসহ প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে আপিল বিভাগের ডিজিটাল প্রবেশ পাস সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উক্ত প্রবেশ পাস (ডিজিটাল অথবা প্রিন্ট কপি) ব্যবহার করে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে প্রবেশ করতে পারবেন। নিরাপত্তার স্বার্থে আপিল বিভাগের এজলাস ও এজলাস সংলগ্ন স্থানে কোনো বিচারপ্রার্থী প্রবেশ পাস দেখানো ছাড়া প্রবেশ বা অবস্থান করতে পারবেন না। আগামী ১ ফেব্রুয়ারি থেকে এ আদেশ কার্যকর হবে বলে জানান সাইফুর রহমান।

নিউজনাউ/কেআই/২০২৩

X