alo
ঢাকা, মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

শীর্ষ সন্ত্রাসী জাকির খানের জামিন নামঞ্জুর

প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২২, ১১:১৯ এএম

শীর্ষ সন্ত্রাসী জাকির খানের জামিন নামঞ্জুর
alo

 

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জাকির খানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। 

রবিবার (২০ নভেম্বর) ব্যবসায়ী নেতা সাব্বির আলম খন্দকার হত্যা মামলায় ১৯ বছর পর অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে জাকির খানকে হাজির করা হয়। 

এদিন সাক্ষী না আসায় তার জামিন আবেদন করা হলে বিচারক উম্মে সরাবান তহুরার আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এদিকে তাকে আদালতে হাজির করার আগেই পুরো কোর্ট চত্বরে শত শত জাকিরপন্থি বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ সময় চত্বরের এমন পরিস্থিতিতে আদালতের হাজতখানা থেকে মাত্র ১ মিনিটেরও কম সময়ের হাঁটা দূরত্ব হলেও প্রিজনভ্যানে তুলে জজ কোর্ট ভবনে নিতে হয়েছে জাকির খানকে। এ সময় তাকে বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট পরানো হয়। জাকিরপন্থিরা এ সময় স্লোগান ও মিছিল করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে।

প্রত্যক্ষদর্শীরা জনান, শনিবার গভীর রাতেই পুরো কোর্ট এলাকা তথা ডিসি ও এসপি অফিসের প্রবেশমুখে জাকির খানের বিশাল বিশাল ব্যানার ফেস্টুন সাঁটানো হয়েছিল।

আদালত সূত্র জানায়, ২০০৩ সালের ১৮ ফেব্রুয়ারি তৎকালীন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিআরটিসির তৎকালীন চেয়ারম্যান তৈমুর আলম খন্দকারের ছোট ভাই সাব্বির আলম খন্দকার আততায়ীর গুলিতে নিহত হোন। এ ঘটনায় জাকির খানকে আসামি করে মামলা করেন তৈমুর আলম খন্দকার। এরপর জাকির খান নারায়ণগঞ্জ ছেড়ে পাড়ি জমান থাইল্যান্ডে। সম্প্রতি তিনি দেশে ফিরে আসেন। ২ সেপ্টেম্বর র‌্যাব-১১ বিশেষ অভিযানে ডিএমপি ঢাকার ভাটারা থানার বসুন্ধরা এলাকা থেকে বিদেশি পিস্তলসহ তাকে গ্রেপ্তার করে।

নিউজনাউ/আরবি/২০২২

X