চট্টগ্রামে তিন ফার্মেসিকে ৮৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে তিন ফার্মেসিকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। নগরের লালখান বাজার এলাকার এই তিন ফার্মেসি হল মেসার্স পপুলার মেডিসিন সেন্টার, মাঝুরী মেডিসিন ও আলম মেডিকেয়ার।

রবিবার চানমারী রোডে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান অভিযান এই অভিযানে নেতৃত্ব দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান নিউজনাউকে বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রথমে মেসার্স পপুলার মেডিসিন সেন্টারে গিয়ে দেখা যায়, বাণিজ্যিক উদ্দেশ্যে প্রস্তুত ওষুধের প্যাকেটের মধ্যে ফিজিশিয়ান স্যাম্পল রেখে বিক্রি করছে প্রতিষ্ঠানটি। এছাড়াও প্রতিষ্ঠানটি থেকে বিদেশী অননুমোদিত ওষুধ ও বিপুল পরিমাণে ফিজিশিয়ান স্যাম্পল জব্দ করা হয় এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে একই এলাকায় অবস্থিত মাঝুরী মেডিসিনে অভিযান চালানো হয়। মাঝুরী মেডিসিন নামক এ ফার্মেসি সরকারি রাজস্ব ফাঁকি দিচ্ছে। আইন অনুযায়ী এ ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আলম মেডিকেয়ারে অভিযান চালালে লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা কর হয় এবং লাইসেন্স করার জন্য ২০ দিন সময় নির্ধারণ করে দেয়া হয়েছে বলে তিনি জানান।

অভিযান বিভিন্ন কোম্পানীর ফিজিশিয়ান স্যাম্পল ও বিদেশী অননুমোদিত ওষুধ জব্দ করা হয় বলেও তিনি জানান।

এসময় অভিযানে ওষুধ প্রশাসনের ওষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান ও চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজনাউ/পিপিএন/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...