ওয়াসায় তাকসিমের পুনর্নিয়োগ নিয়ে করা রিট খারিজ

নিজস্ব প্রতিবেদক: নানা মহলে সমালোচিত ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে প্রকৌশলী তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়িয়ে নিয়োগ প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রিটকারি আইনজীবী জানান এখন মক্কেল চাইলে আমরা আবার এ বিষয়ে শুনানি করতে অন্য কোর্টে যাব কিনা সে সিদ্ধান্ত নেয়া হবে।

রবিবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নুর-উস সাদিক চৌধুরী।

এর আগে গত ১৪ই অক্টোবর এ বিষয়ে করা রিটের শুনানি শেষ হয়। পরে আদেশের জন্য রবিবার দিন ঠিক করেন হাইকোর্ট। বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী অ্যাডভোকেট মো. তানভীর আহমেদ।

ওয়াসা বোর্ডের সচিব কোন ক্ষমতাবলে ১৯শে সেপ্টেম্বরের বোর্ড সভার জন্য ১৭ই সেপ্টেম্বর নোটিশ ইস্যু করেছেন, সে বিষয়ে দুই সপ্তাহের মধ্যে একটি প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশনা চাওয়া হয় রিটে।

ওয়াসার সাবেক প্রধান প্রকৌশলী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাসিন্দা খন্দকার মনজুর মোরসেদের পক্ষে আইনজীবী মো. তানভীর আহমেদ রিটটি করেন। রিটে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয় সচিব, অতিরিক্ত সচিব (পানি সরবরাহ শাখা), ঢাকা ওয়াসার চারজনকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে প্রথম নিয়োগ পান তাকসিম এ খান। এরপর চার দফায় তার মেয়াদ বাড়ানো হয়। ১৪ই অক্টোবর তার মেয়াদ শেষ হওয়ায় আরও তিন বছর মেয়াদ বাড়িয়ে নিয়োগ দেয়া হয়েছে প্রকৌশলী তাকসিম এ খানকে।
নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...