হাটহাজারীতে অস্ত্র উদ্ধার হলেও মেলে না মালিকের খোঁজ!

হাটহাজারী প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারীতে কখনও গরুর খামারে, আবার কখনও পরিত্যক্ত দোকানে মেলে দেশীয় অস্ত্র। সংবাদ পেয়ে এসব অস্ত্র উদ্ধারের পর থানা পুলিশ বাদী হয়ে মামলাও করে বটে। কিন্তু মাসের পর মাস অতিবাহিত হলেও উদ্ধারকৃত পরিত্যক্ত এসব অস্ত্রের মালিক কে বা কারা মেলেনা তার সন্ধান।

সোমবার পৌরসভার ৪নং ওয়ার্ড আলীপুরস্থ ডেইরী ফার্ম এলাকায় পরিত্যক্ত দোকান থেকে আবারও একটি অকেজো এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে হাটহাজারী মডেল থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঐ এলাকায় সুন্দরী ছড়া সংলগ্ন ব্রীজের পাশে মো. আরমান নামের একজনের পরিত্যক্ত দোকান থেকে অকেজো অস্ত্র ও কার্তুজগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসে। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মাসুদ আলম নিউজনাউকে বলেন, ‘পরিত্যক্ত দোকান থেকে অকেজো দেশীয় অস্ত্র- এলজি ও কার্তুজগুলো উদ্ধার করে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

প্রসঙ্গত, চলতি বছরের ১৫ এপ্রিল উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মনছুরাবাদ কলোনীর গুন্ডিশাহ মাজারের খাদেমের গরুর খামারের বাড়ী সংলগ্ন খড়ের স্তুপের পাশে সাদা প্লাষ্টিক বাজারের ব্যাগে লাল কাপড় মোড়ানো অবস্থায় একটি দেশীয় এলজি ও সুটারগান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এদিকে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকেদের বলেন, উদ্ধারকৃত পরিত্যক্ত এসব অস্ত্রগুলো কেন, কারা, কি কারণে ব্যবহার করে তার প্রকৃত অনুসন্ধান করা প্রয়োজন। যদি থানা পুলিশ এসব অস্ত্রের মালিক খোঁজে বের করে তাহলে এ ধরণের অস্ত্র দিয়ে এলাকার নানা অপরাধ কমে আসত। তাই জরুরী ভিত্তিতে এসব অস্ত্রের মালিকদেও খুঁজে বের করে দোষীদের আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন স্থানীয়রা।
নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...