‘সিনহা নিহতের ঘটনা পুলিশের কার্যক্রমকে ম্লান করবে না’

নিউজনাউ ডেস্ক: মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান পুলিশের গুলিতে নিহতের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে । প্রতিবেদনে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ১৩টি সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কমিটি।

এসময় তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান বলেন, জননিরাপত্তায় পুলিশ যে কাজ করেছে , সিনহা নিহতের ঘটনা তাদের কার্যক্রমকে ম্লান করবে না।

প্রতিবেদন জমা নেয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সিনহা নিহতের ঘটনা দুঃখজনক, তদন্ত কমিটির সুপারিশগুলো বাস্তবায়ন করা হবে।

এ হত্যার ঘটনায় সংশ্লিষ্ট মোট ৬৮ জনের বক্তব্য গ্রহণ করেছে তদন্ত কমিটি। এই সব কথা-বক্তব্য এবং প্রাপ্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই ও বিশ্লেষণ করে কমিটির সকল সদস্য সর্বসম্মতভাবে প্রায় ৮০ পৃষ্ঠার প্রতিবেদনটি চূড়ান্ত করেছে।

মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে গঠিত চার সদস্যের কমিটির অন্য সদস্যরা হলেন- সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল এসএম সাজ্জাদ হোসেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতিনিধি অতিরিক্ত উপমহাপরিদর্শক জাকির হোসেন খান ও কক্সবাজার জেলা প্রশাসনের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...