সাবেক সাংসদ শামছুল হকসহ চারজনের বিরুদ্ধে দুদকের ২ মামলা

নিজস্ব প্রতিবেদক: সাবেক সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব মোঃ শামছুল হক ভূঁইয়াসহ চারজনের বিরুদ্ধে ২টি মামলা করেছে দুদক।

গতকাল দুদকের সহকারী পরিচালক মোঃ মহাতাব উদ্দিন বাদী হয়ে দুদক, সমন্বিত জেলা কার্যালয় কুমিল্লায় মামলা ২টি দায়ের বিষয়টি নিউজনাউকে নিশ্চিত করেছেন দুদকের গণসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

১ম মামলা আসামিগন হলেন, মোহাম্মদ মোহেববুল্লাহ খান , প্রকৌশলী আলহাজ মোঃ শামছুল হক ভূঁইয়া এবং মোঃ বেলায়েত হোসেন খান। মামলার এজাহার সুত্রে জানা গেছে, আসামিগণ একে অপরের সহযোগিতায় প্রতারণার আশ্রয় নিয়ে জাল ডকুমেন্টের মাধ্যমে মোহাম্মদ মোহেববুল্লাহ খানকে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে নিয়োগ দিয়েছে। এই প্রভাষকের বেতন বাবদ কোটি টাকার উপরে উত্তলন করে আত্মসাৎ করেছেন।

অপর মামলায় প্রকৌশলী আলহাজ মোঃ শামছুল হক ভূঁইয়া ও মোঃ বেলায়েত হোসেন খানসহ কানিজ ফাতেমাকে আসামি করা হয়। এই এজাহারে বলা হয়েছে, আসামিগণ একে অপরের সহযোগিতায় আসামি কানিজ ফাতেমার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর ডিগ্রী না থাকা সত্ত্বেও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রী কলেজে চাকুরির আবেদন করে প্রতারণার আশ্রয় নিয়ে অবৈধভাবে প্রভাষক পদে নিয়োগের মাধ্যমে পাবলিক সার্ভেন্ট হিসেবে বেতন-ভাতা বাবদ সরকারি মোট একত্রিশ লক্ষ বাহাত্তর হাজার নয়শত পাঁচ টাকা চুরানব্বই পয়সা টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।
নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...