ফেসবুক হ্যাক করে চাঁদাবাজি, আটক ২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে তার ব্যক্তিগত মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে চাঁদা আদায়ের সময় ২ সাইবার অপরাধীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

রবিবার রাতে নগরের চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো তরিকুর রহমান প্রকাশ মাহিন (১৯) ও একরাম হোসেন প্রকাশ ফায়াজ (১৯)।

র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত দুইজন আসামি একজন নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে মেসেঞ্জার থেকে তার ব্যক্তিগত মুহূর্তের ছবি ডাউনলোড করে। তারপর একটি ফেইক অ্যাকাউন্ট খুলে সেই অ্যাকাউন্ট থেকে ছবিগুলো ওই নারী ও তার পরিবার পরিজনকে পাঠিয়ে দেড় লাখ টাকা চাঁদা দাবি করতে থাকে। চাঁদার টাকা না পেলে ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করে।

র‍্যাব আরো জানায়, হুমকি পেয়ে ওই নারী প্রথমে গ্রেপ্তারকৃতদের বিকাশে ২০ হাজার টাকা পাঠায়। আরো ১ লাখ ৩০ হাজার টাকা পেলে ছবিগুলো একটি মেমোরি কার্ডে দিয়ে পাঠিয়ে দিবে এই শর্তে উপর্যুক্ত সাইবার অপরাধী ও চাঁদাবাজরা একটি স্থান নির্ধারণ করে। আসামিরা ওই স্থানে চাঁদার টাকা নিতে আসলে র‍্যাবের আভিযানিক দল তাদের হাতেনাতে গ্রেপ্তার করে।

ওই সময় তাদের কাছ থেকে ব্যক্তিগত মুহূর্তের ছবি সম্বলিত মোবাইল, মেমোরি কার্ড ও চাঁদার টাকা উদ্ধার করা হয় বলে জানায় র‍্যাব-৭।

গ্রেপ্তারকৃত আসামিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

নিউজনাউ/পিপিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...