ঢাকায় নতুন মাদক ‘আইস’, গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক: মালয়েশিয়া থেকে আনা বিপুল পরিমাণ মাদকদ্রব্য ‘আইস’সহ রাজধানী থেকে ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগ।

গ্রেপ্তারকৃতরা হলো- চন্দন রায়, সিরাজ, অভি, জুয়েল, রুবায়েদ ও ক্যানি। এ সময় তাদের হেফাজত থেকে ৬০০ গ্রাম ‘আইস’ উদ্ধার করা হয়। বুধবার বিভিন্ন সময় গেন্ডারিয়া, গুলশান, বনানী ও বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার।

বৃহস্পতিবার সকাল ১১ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা জানান। উদ্ধারকৃত মাদক ‘আইস’ নতুন ধরণের মাদক উল্লেখ করে তিনি বলেন, ‌‘এর কেমিক্যাল নাম মেথান ফিটামিন, উৎপত্তিস্থল অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও চীন। সেবু, ক্রিস্টাল ম্যাথ, ডি ম্যাথসহ আইসের আরও নাম আছে। ১০ গ্রাম আইস মাদকের দাম ১ লাখ টাকা। এটি স্নায়ু উত্তেজক ড্রাগ। এটি গ্রহণে হরমোন উত্তেজনা স্বাভাবিক সময়ের চেয়ে হাজার গুণ বৃদ্ধি পায়। ধুমপান, ইনজেকশন ও ট্যাবলেট হিসেবে এটা ব্যবহৃত হয়।

তিনি আরো জানান, বিদেশ থেকে উচ্চবৃত্তদের জন্য এই মাদক আনা হয়েছে। প্রতিবার ‘আইস’ সেবনে ১০ থেকে ১২ হাজার টাকা খরচ হয়। উচ্চবৃত্ত পরিবারের সন্তানদের টার্গেট করেই দেশের মার্কেট ধরতে বিদেশ থেকে আইস আনা হয়েছে বলে জানিয়েছে গ্রেপ্তারকৃতরা।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...