Banner Before Header

ভারতের বিপক্ষে ম্যাচ ড্র করল আফগানিস্তান

নাটকীয় ভাবে ভারতের বিপক্ষে ম্যাচ ড্র করল আফগানিস্তান দল। আফগানিস্তানে দেওয়া ২৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এক বল বাকি থাকতে ২৫২ রানে অলআউট হয়।

২৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অনেকটা হেসেখেলেই জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ভারত। কিন্তু আফগানিস্তানের স্পিনারদের ভেলকিতে ভারতের লাগাম টেনে ধরে আফগানিস্তান। ওপেনিং জুটিতে কুশল রাহুল এবং আম্বাতি রাইডু যোগ করেন ১১০ রান।

রশিদ খানের বলে শেষ একটি রান করে এলবিডব্লিউর ফাঁদে পড়েন রাহুল। তবে এর পরে দলীয় ১২৭ রানে মাথায় মোহাম্মদ নবীর শিকার হন আম্বাতি রাইডু। আম্পিয়ারের ভুল এ ৮ রান করে বিদায় নেন মহেন্দ্র সিং ধোনি। এরপর ও ঠিক মতো দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দীনেশ কার্তিক।

কিন্তু দলীয় ২০৫ রানের মধ্যে দীনেশ কার্তিক সহ কেদার যাদব এবং মনিশ পান্ডে আউট হলে বিপদে পড়ে ভারত। ৬ উইকেট হারানো ভারতের শেষ ভরসা ছিলেন রবীন্দ্র জাদেজা। শেষ ১৮ বলে ভারতের জয়ের জন্য প্রয়োজন ১৭ রান। হাতে তখন ৩ উইকেট। তবে তখনো রশিদ খানের দুটি ওভার বাকি।

৪৯ ওভারে সিদ্ধার্থ কৌল এবং কুলদীপ যাদব রান আউট হলে বিপদে পড়ে ভারত। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ৭ রানের। হাতে এক উইকেট। কিন্তু রাশেদ খানের দ্বিতীয় বলে চার মারেন রবীন্দ্র জাদেজা। কিন্তু পরের দুই বলে সিঙ্গেল নিয়ে ম্যাচ সমতা আনেন রবীন্দ্র জাদেজা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ শাহজাদের দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতকে ২৫৩ রানের লক্ষ্য দিয়েছে আফগানরা।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে আজও নিজেদের সামর্থ্যের প্রমান দেখিয়েছে আফগানিস্তান। দলের অন্যরা ব্যর্থ হলেও শক্তিশালী ভারতের বিপক্ষে আফগানদের হয়ে আজ একাই লড়াই করেছেন উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। তার ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডে সেঞ্চুরিতে সম্মানজনক পুঁজি পেয়েছে আফগানরা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ২৫২ রান করেছে আফগানিস্তান।

আফগানিস্তানের ২৫২ রানের পুঁজির ১৮৮ রানই এসেছে শাহজাদ ও মোহাম্মদ নবীর ব্যাট থেকে। ব্যক্তিগত সর্বোচ্চ ১২৪ রান করতে ১১৬টি বল মোকাবিলা করেন শাহজাদ। কয়েকবার জীবন পাওয়া শাহজাদ তার এ ইনিংস সাজাতে ১১টি চার ৭টি ছক্কার মার মারেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ রান আসে মোহাম্মদ নবীর ব্যাট থেকে। বাকিদের মধ্যে নাজিবুল্লাহ জাদরান ২০, গুলবাদিন নাইব ১৫ ও রশিদ খান ১৫ রান করেন।

বল হাতে ভারতে হয়ে রবীন্দ্র জাদেজা সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট পেয়েছেন কুলদ্বীপ যাদব। এছাড়া খলিল আহমেদ, দীপক চাহার ও কেদার যাদব একটি করে উইকেট নেন।

Leave A Reply

Your email address will not be published.