Banner Before Header

সাপের মতো ফণা তুলছে ঘূর্ণিঝড় ফণী

 

আরো শক্তিশালী হচ্ছে প্রবল ঘূর্ণিঝড় ফণী। যেন সাপের মতো ফণা তুলে তেড়ে আসছে বাংলাদেশ ও ভারতের উপকূলে। যা আঘাত হানতে পারে শুক্রবার অথবা শনিবার। তবে আবহাওয়া অফিস বলছে, ফণী প্রথমে ছোবল মারবে ভারতের ওড়িশা উপকূলে। যার প্রভাব পড়বে বাংলাদেশে; বিশেষ করে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে। সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী ও বরগুনা জেলা।

আবহাওয়ার বিশেষ বুলেটিনে বলা হয়েছে, বুধবার বেলা ১২টায় চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১২৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১১৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্র বন্দর থেকে ১০৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ১১০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল ফণী।

দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে এবং গভীর সাগরে বিচরণ না করতে পরামর্শ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

Leave A Reply

Your email address will not be published.