Banner Before Header

দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের বিক্ষোভ

রোববার জাবালে নূর পরিবহনের বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ নিরাপদ সড়কের দাবিতে রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় শহীদ মিনার সংলগ্ন গোল চত্বর এলাকায় ছাত্র-ছাত্রীরা রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছে। সকাল সাড়ে দশটার পর শহরের বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা মিছিল করে চাষাঢ়ায় এসে জড়ো হয়। নগরীর প্রধান সড়কগুলোর মুখে অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে শ্লোগান দিতে থাকে।

এদিকে চট্টগ্রামে বৃষ্টিতে ভিজে বিক্ষোভ করছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে জিইসি মোড়, গরিবুল্লাহ শাহ মাজার, ওয়াসা মোড় এলাকায় কয়েকশ শিক্ষার্থী বৃষ্টিতে ভিজে মিছিল করে।

রাজশাহীতে সকাল ১০টার পর রাস্তায় নেমে আসে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা নিরাপদ সড়কের দাবিতে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে অবস্থান নিয়ে শিক্ষার্থী হত্যার বিচার এবং সড়কে নিজেদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকে।

নিরাপদ সড়কের দাবীতে ঝালকাঠিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

ঢাকায় বাস চাপায় স্কুল শিক্ষার্থী নিহতের প্রতিবাদে বগুড়ায় সকাল থেকে বিক্ষোভ করেছে স্কুল শিক্ষার্থীরা। সকাল সাড়ে দশটা থেকে শুরু করে এখন পর্যন্ত শহরের জিরো পয়েন্ট সাতমাথা অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা।

দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে ৯ দফা বাস্তবায়নের দাবিতে নাটোরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

Leave A Reply

Your email address will not be published.