Banner Before Header

দুর্নীতির মামলায় মায়াকে খালাস

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় আওয়ামী লীগ নেতা,  ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খালাসের রায় দিয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ মায়ার আপিল গ্রহণ করে ও দুদকের করা আবেদন খারিজ করে দিয়ে এ রায় দেন।

আদালতে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পক্ষে শুনানীতে ছিলেন সিনিয়র আইনজীবী আবদুল বাছেদ মজুমদার। সঙ্গে ছিলেন বশির আহমেদ ও সাঈদ আহমেদ রাজা। আর দুদকের পক্ষে শুনানী করেন খোরশেদ আলম খান।

উল্লেখ্য, ২০০৮ সালের ১৪ই ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত তাকে দুটি অভিযোগে ১০ ও ৩ বছর করে মোট ১৩ বছরের কারাদন্ডের রায় দেন। পরে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তিনি। আপিলের শুনানি নিয়ে ২০১০ সালের ২৭শে অক্টোবর এক রায়ে তাকে খালাস দেয় হাইকোর্টের একটি বেঞ্চ।

পরে দুদক হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করে। ওই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ ২০১৫ সালের ১৪ই জুন এক আদেশে খালাসের রায় বাতিল করে হাইকোর্টে আপিলের পুনঃশুনানির নির্দেশ দেয়।

এরপর আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী হাইকোর্টে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার আপিলের ওপর পুনঃশুনানি শুরু হয়। শুনানি শেষে বিষয়টি আবারো রায়ের পর্যায়ে এলো।

Leave A Reply

Your email address will not be published.