Banner Before Header

নেতৃত্ব বিকাশের প্রয়াসে ‘বাংলাদেশ স্কুল মাস্কাট’

মরুর দেশ ওমান, যে দেশটিতে বর্তমানে প্রায় ৮লাখ বাংলাদেশী বসবাস করছে। বেশীরভাগ শ্রমিক ছাড়াও দেশটিতে বিভিন্ন ব্যবসা বানিজ্যে বাংলাদেশীদের অবস্থান বেশ প্রশংসনীয়।

ওমানে পরিবার নিয়ে বসবাস করে এমন প্রবাসীর সংখ্যাও অনেক। তাদের ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য মাস্কাটের একমাত্র বাংলাদেশী প্রতিষ্ঠান ‘বাংলাদেশ স্কুল মাস্কাট’।

প্রতিবছরের ধারবাহিকতায় এবারও বাংলাদেশ স্কুল মাস্কাটের শিক্ষার্থীদের মধ্যথেকে বাছাই করা নতুন ছাত্র নেতাদের ব্যাজ ও উত্তরীয় প্রদান করা হয়।

অভিবাবক, শিক্ষক ও সাধারন ছাত্রছাত্রীদের উপস্থিতিতে এই ব্যাজ ও উত্তরীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয় স্কুলের নিজস্ব হল রুমে

এসময় নতুন ছাত্র নেতাদের ব্যাজ ও উত্তরীয় প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মুহাম্মাদ আবু সাঈদ, এডহক কমিটির চেয়ারম্যান মেরিন ইঞ্জিনিয়ার সামসুল আলম ও এডহক কমিটির অন্যান্ন সদস্যরা।

স্কুলটির ১৮০০ ছাত্রছাত্রীদের মধ্যথেকে একজন হেড বয় এবং একজন হেড গার্ল সিলেক্ট করা হয়, এছারাও বিভিন্ন ক্যাটাগরিতে মোট ২৮ জন নতুন ছাত্রছাত্রীদের শপথ পাঠ করান স্কুলের ভারপ্রাপ্ত প্রিন্সিপ্যাল মিসেস নাসরিন সুলতানা।

এসময় উপস্থিত ছাত্রছাত্রী ও আগত অতিথিরা তাদের করতালি দিয়ে স্বাগত জানায়।

তাদের নতুন দায়িত্ব গ্রহনের পর সবাই সততা ও নিষ্ঠার সাথে স্কুল ও জাতীর সেবা করার শপথ করেন।

স্কুলের এই উদ্যোগে ভবিষ্যতে যোগ্য নেতৃত্ব বিকাশে বিশেষ অবদান রাখবে বলে প্রত্যাশা করেন আগত অতিথিবৃন্দ।

উল্লেখ্যঃ বাংলাদেশ স্কুল মাস্কাট বিগত চার বছর যাবত ছাত্রছাত্রীদের রেজাল্ট নিয়ে বেশ ভালো অবস্থান দখল করে রেখেছে ওমান সহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের মাঝেও।

Leave A Reply

Your email address will not be published.