Banner Before Header

শিল্পকলায় পদাতিকের ‘সে’ মঞ্চায়ন

 

পদাতিক নাট্য সংসদ, বাংলাদেশ দেশীয় সংস্কৃতি চর্চার পথিকৃত সংগঠন। বিশেষ করে মঞ্চনাটক, পথনাটক, সঙ্গীতাঙ্গণ আলোকিত করে চলেছে পদাতিক।

৯ ডিসেম্বর ২০১১ইং ভারতের আগরতলায় পদাতিক নাট্য সংসদ বাংলাদেশ এর ৩০তম প্রযোজনা রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প থেকে নাটক ’সে’ র উদ্বোধনী মঞ্চায়ন হয়। পরবর্তীতে কোলকাতার প্রায় ২৫০ বছরের ঐতিহ্যবাহী মিনার্ভা থিয়েটারে এবং কুষ্টিয়া, সিরাজগঞ্জ, বাংলাদেশ শিল্পকলা একাডেমিসহ নাটকটি মোট চৌদ্দ বার মঞ্চায়িত হয়। নাটকটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের রবীন্দ্র সার্ধশত জন্মবার্ষিকী উদযাপন প্রকল্পের মঞ্জুরিকৃত অনুদান প্রাপ্ত নাটক।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে বুধবার সন্ধ্যা সোয়া ৭টায় নাটকটির পঞ্চদশ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। নাটকটি দর্শকের কাছে গ্রহণযোগ্য হয়েছে।
নাটকের নাট্যরূপ ও নির্দেশনায় তরুণ নাট্যনির্দেশক দেবাশিষ ঘোষ। নির্দেশনা আলোক পরিকল্পনায় নাসিরুল হক খোকন ও মঞ্চ পরিকল্পনায় সেলিম শামসুল হুদা চৌধুরী। অভিনয়ে শিশু শিল্পী সামিয়া জয়ী, মিজান, কামাল, সাদিয়া, এস. পি. অরণ্য, মামুন, মিল্টন, পাভেল, ডলি, আজিজ, শাকিল, জিসাম ও ইকবাল।

Leave A Reply

Your email address will not be published.