Banner Before Header

রাঙামাটিতে পাহাড় ধসে ১১ জনের মৃত্যু

নন্দন দেবনাথ : রাঙামাটির নানিয়ারচর উপজেলায় পাহাড় ধসে ১১ জনের মৃত্যু হয়েছে। গত কয়েকদিনের টানা বৃষ্টির কারণে পাহাড় ধসে মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে। এক বছর আগে যে দিনে রাঙামাটির বিভিন্ন স্থানে পাহাড় ধসে শতাধিক মানুষ মারা গিয়েছিল, সেই দিনটিতে একই ঘটনা ঘটল।
নিহতরা হলেন নানিয়ারচরের বুড়িঘাট ইউনিয়নের ধর্মচরন কার্বারিপাড়ার স্মৃতি চাকমা (২৩), তার ছেলে আয়ুব দেওয়ান (দেড় বছর), ফুলদেবী চাকমা (৫৫), ইতি দেওয়ান (১৯), ধর্মচরণ ইউনিয়নের রমেল চাকমা (১৪), সুরেন্দ্র চাকমা (৫৫), রাজ্যদেবী চাকমা (৫০), সোনালী চাকমা (১৩), ঘিলাছড়ি ইউনিয়নের মনতলা পাড়ার বৃষ কেতু চাকমা (৬০), হাতিমারা পাড়ার রিপেন চাকমা (১৪) ও রীতা চাকমা (০৮)।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোয়ালিটি চাকমা জানান, গত তিনদিন ধরে টানা বর্ষণের কারণে উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসের ঘটনায় এই দুর্ঘটনা ঘটে। নানিয়ারচর উপজেলায় অতীতে এমন ঘটনা না ঘটনায় প্রস্তুতিও তেমন একটা ছিল না।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ ১১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, “তাৎক্ষণিকভাবে নিহতদের সবার প্রতিবারকে ২০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। আমরা পরিস্থিতি মোকাবেলায় সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছি।”

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, জেলা পরিষদের পক্ষ থেকেও নিহত সবার পরিবারকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.