Banner Before Header

বিদায় পর্তুগাল; বিদায় রোনালদো!

নড়বড়ে ডিফেন্সের প্রতিদান দিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, মেসির আর্জেন্টিনা ও রোনালদোর পর্তুগালকে। এ কথা মনে হয় সবাই মানবেন। ফ্রান্সের কাছে আর্জেন্টিনার হারের পর অনেকের মনে শঙ্কা ছিল যে শেষ পর্যন্ত রোনালদো পারবে তো! ভক্তদের এই শঙ্কাই যেন কাল হয়েছে।
অন্যতম ফেবারিট পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপের শেষ আটে উঠে গেলো উরুগুয়ে। এই হারে দল হিসেবে পর্তুগাল যেমন বিদায় নিয়েছে, তেমনি বিদায় নিতে হলো সেনসেশন ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকেও।
পর্তুগালের অনলি অ্যান্ড ওয়ান রোনালদো বনাম উরুগুয়ের কাভানি-সুয়ারেজ জুটি। কৌশলে ধরাশায়ী করলেন এই জুটি। বিরতির পর শেষ দিকে কয়েকবার উরুগুয়ের বক্সে ঢুকেও গোল আদায় করতে পারেননি রোনালদো।

মাত্র সাত মিনিটেই গোল পেয়ে যায় উরুগুয়ে। এরপর দীর্ঘ বিরতি। কোন দলই গোল পায়নি। শেষমেষ ৫৫ মিনিটে হলো ম্যাচের দ্বিতীয় গোল। পর্তুগাল ফিরল সমতায়। এর সাত মিনিটের মাথায় আবারো গোল করে বসে সুয়ারেজরা। এর সাথে ২-১ গোলে এগিয়ে যায় উরুগুয়ে। এরপর অনেক চেষ্টা করেও প্রতিপক্ষের জালে বল ঢুকাতে পারেনি রোনালদোরা। খালি হাতেই ফিরতে হলো পর্তুগালকে। বিদায় পর্তুগাল। বিদায় রোনালদো!

Leave A Reply

Your email address will not be published.