Banner Before Header

পুরস্কার পেলেন ৬ সাংবাদিক

নারী নির্যাতন প্রতিরোধ নিয়ে প্রতিবেদন করে সেরা সাংবাদিকতার পুরস্কার পেয়েছেন ছয়টি সংবাদমাধ্যমে কর্মরত ছয়জন সাংবাদিক।

জাতীয় প্রেসক্লাবে উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশ (ডব্লিউজেএনবি) ও নারী উন্নয়ন শক্তি আয়োজিত নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সেরা সাংবাদিকতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

তিনি বলেন, ঘর থেকে কর্মক্ষেত্র সব জায়গায় নারীরা যোগ্যতা দিয়েই অবস্থান তৈরি করে নিয়েছেন। পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে নারীদের আর পেছনে রাখার সুযোগ নেই। নারীর প্রতি সহিংসতা রুখতে ঘরে-বাইরে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বানও জানান।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ও ডব্লিউজেএনবি’র সাধারণ সম্পাদক আঙ্গুর নাহার মন্টির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যববস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন নারী উন্নয়ন শক্তি’র নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন।

জাতীয় ও স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত সারাদেশ থেকে জমা হওয়া রিপোর্ট থেকে প্রাথমিকভাবে ৪০ জন সাংবাদিকেকে ফেলোশিপ দেয় আয়োজক সংগঠন দুটি। সেই ফেলোশিপের আওতায় প্রিন্ট মিডিয়া থেকে সেরা তিন জন এবং ইলেকট্রনিক মিডিয়া থেকে সেরা তিন জনকে পুরস্কার দেওয়া হয়।

প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে প্রথম হয়েছেন দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার ওয়াজেদ হীরা, দ্বিতীয় হয়েছেন নিউএজের কুমিল্লা প্রতিনিধি ইয়াসমিন রীমা এবং তৃতীয় হয়েছেন যুগান্তরের নারী পাতা সুরঞ্জনা’র বিভাগীয় সম্পাদক রীতা ভৌমিক। টেলিভিশন ক্যাটাগরিতে প্রথম হয়েছেন এসএটিভির সিনিয়র রিপোর্টার ফারজানা শোভা, দ্বিতীয় হয়েছেন সময় টিভির স্টাফ রিপোর্টার শাতিলা শারমীন এবং তৃতীয় হয়েছেন নিউজ টোয়েন্টিফোরের কুড়িগ্রাম প্রতিনিধি হুমায়ুন কবির সূর্য্য।

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের অভিনন্দন জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী আরো বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। এই পেশাতেও নারীরা ভালো করছে। সেইসাথে পুরুষরা নারী নির্যাতন প্রতিরোধে কাজ করছেন। তবে তাদের সম্পৃক্ততা আরো বাড়াতে হবে।

আবুল কালাম আজাদ বলেন, বর্তমানে সাংবাদিকতায় নারীর অংশগ্রহণ বেড়েছে। আগের তুলনায় নারী নির্যাতন কমে গেছে বলেও দাবি করেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.