Banner Before Header

আমার দিন বন্ধে বিক্ষোভ অব্যাহত

আমার দিন কার্যালয়ে দাবি আদায়ে চলছে সাংবাদিক নেতাদের অবস্থান। ওয়েজ বোর্ড অনুযায়ী সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাসসহ পাওনা পরিশোধ না করেই বৃহস্পতিবার বিকেলে প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করলে বিক্ষোভে ফেটে পড়েন সংবাদকর্মীরা। এ সময় খবর পেয়ে সেখানে ছুটে যান ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিহাদুর রহমান জিহাদ ও কার্যনির্বাহী কমিটির সদস্য মহিউদ্দিন পলাশ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম এবং ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য নিউজনাউকে জানান, ডিইউজে সত্যিকার অর্থে কার্যকর করার ম্যান্ডেট নিয়ে নির্বাচনে পাস করেছেন। তাই যেখানে সাংবাদিকদের অধিকার খর্ব হবে সেখানেই ডিইউজের নেতৃবৃন্দ ছুটে যাচ্ছেন এবং যাবেন।তিনি বলেন, ঈদের আগে বিনা নোটিশে দেনা-পাওনা পরিশোধ না করে পত্রিকা বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত মোটেই মেনে নেয়া যায় না। তিনি অনতিবিলম্বে ওয়েজ বোর্ড অনুযায়ী পাওনাদি পরিশোধের জোর দাবি জানান।

এদিকে, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ শুক্রবার সকাল আটটায় নিউজনাউকে জানান, আমার দিন কার্যালয়ে দাবি আদায়ে চলছে সাংবাদিক নেতাদের অবস্থান। একটায় দাবি সাংবাদিক-কর্মচারীদের বকেয়া বেতনসহ ৮ম ওয়েজবোর্ড অনুযায়ী টার্মিনেশন/লে-অফ বেনিফিট। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর নেতৃত্বে আমরা পত্রিকাটির অফিসে অবস্থান করছি। এখন এসে যোগ দিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি খন্দকার মোজাম্মেল হক এবং যুগ্ম সম্পাদক আকতার হোসেনসহ অন্য নেতারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলছে, চলবে…।

Leave A Reply

Your email address will not be published.