Banner Before Header

সম্পাদক পরিষদের মানববন্ধন

ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারা সংশোধনের দাবিতে সোমবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে সংবাদপত্রের সম্পাদকের সংগঠন সম্পাদক পরিষদ।

মানববন্ধনে সম্পাদক পরিষদের পক্ষ থেকে দাবিগুলো তুলে ধরেন সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনাম।

তিনি বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন পাস হওয়ার আগ থেকেই এ আইনটির বিভিন্ন ধারা নিয়ে সম্পাদক পরিষদের পক্ষ থেকে প্রতিবাদ করে আসা হচ্ছিল। তাঁরা মনে করেন এই আইনটি স্বাধীন সাংবাদিকতা ও মুক্ত গণমাধ্যমের পরিপন্থী।

মাহফুজ আনাম বলেন, সম্পাদক পরিষদ ডিজিটাল নিরাপত্তা আইনের বিরোধী নয়। পরিষদ আইনের বিশেষ কতগুলো ধারা সংশোধনের দাবি করছে। বর্তমান আইনটি শুধু সাইবার জগৎ নয় স্বাধীন গণমাধ্যমেরও কণ্ঠরোধ করবে।

আগামী সংসদ অধিবেশনেই এই আইনটি সংশোধনের মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা ও স্বাধীন সাংবাদিকতা নিশ্চিত করার দাবি জানায় সম্পাদক পরিষদ।

মাহ্‌ফুজ আনাম বলেন, ‘আমরা আশা করব আমাদের এই দাবি সরকার গ্রহণ করবেন এবং সংসদের শেষ অধিবেশনে যথাযথ সংশোধনী এতে এই আইনটি সবার জন্য গ্রহণযোগ্য করবে।’

মানববন্ধনে সম্পাদকদের মধ্যে ছিলেন, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নিউ এইজের সম্পাদক নুরুল কবির, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের ভারপ্রাপ্ত সম্পাদক শহীদুজ্জামান খান,  মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মনিরুজ্জামান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত,  কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, করতোয়ার সম্পাদক মো. মোজাম্মেল হক, ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ইন্ডিপেনডেন্টের সম্পাদক এম শামসুর রহমান প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.