Banner Before Header

প্রবাসীদের আয়ের উপর কোন কর আরোপ করা হয়নি:হাসান মাহমুদ খন্দকার।

ইসমাইল হোসাইন রায়হান (স্পেন):

জীবন যাত্রার মান উন্নত করার লক্ষ্যে দেশ ছেড়ে বিদেশ পাড়ি জমায় বাংলাদেশিরা।দিনরাত পরিশ্রমের মাধ্যমে অর্থ উপার্জন করে প্রবাসীরা।
বর্তমানে বাংলাদেশ সরকার প্রবাসীদের নিয়ে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য প্রবাসের মাটিতে কোন বাংলাদেশী মৃত্যু বরন করলে তার পরিবার কে তিন লক্ষ টাকা এবং দাফন বাবদ ৩৫০০০ টাকা দেয়ার একটি পরিকল্পনা গ্রহন করা হয়েছে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত ৭ জুন বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ২০১৮-২০১৯ অর্থবছরের বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট এবং ব্যক্তিগত ১২তম বাজেট জাতীয় সংসদে উপস্থাপন করেন।সেখানে প্রবাসীদের আয়ের উপর কোন ধরনের ভ্যাট বসানো হয়নি।
কিন্তু সম্প্রতি কিছু অনলাইন পোর্টাল এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক লাইভে বাংলাদেশ সরকারের বাজেটকে প্রশ্নবৃদ্ধ করার লক্ষ্যে অপপ্রচার চালাচ্ছে এই বলে,প্রবাসীদের আয়ের উপর সরকার ভ্যাট বসিয়েছেন,নির্দিষ্ট অংঙ্কের বেশি পরিমান অর্থ দেশ প্রেরন করলে ভ্যাট প্রদান করতে হবে।
বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ,স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন,বাংলাদেশ সরকারের ২০১৮-২০১৯ অর্থ বছরের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেটে প্রবাসীদের আয়ের উপর ভ্যাট বসানোর কথা কোন জায়গায় উল্লেখ করে নি।এটি সম্পূর্ন মিথ্যা এবং বানোয়াট বলে নিশ্চিত করেন এবং প্রবাসী বাংলাদেশীদের এসকল ভূয়া নিউজ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক লাইভ এবং গুজবে কান না দেওয়ার আহবান করেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.