Banner Before Header

ইতালিতে মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির ইফতার

ইতালি প্রতিনিধিঃ ইতালির রাজধানী রোমের তরপিনা তারার মসজিদে কুবায় ইতালিতে প্রথম প্রতিষ্ঠিত বাংলাদেশর আঞ্চলীক সংগঠন মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতি ইতালির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
ইফতার ও দোয়া মাহফিলে ইফতার পূর্বক আলোচনায় বক্তব্য রাখেন সমিতির ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন,সাধারন সম্পাদক শাহাদৎ হোসেন রনি। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালীস্থ বাংলাদেশী কমিউিনিটির প্রবীন ব্যাক্তিত্ব কে এম লোকমান হোসেন, জিএম কিবরিয়া, মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতির প্রধান উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী বাচ্চু, ইতালী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর ফরাজী, সাধারন সম্পাদক হাসান ইকবাল,কমিউনিটির প্রবীন ব্যাক্তিত্ব লুৎফর রহমান, মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতির প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোঃ সেলিম, প্রতিষ্ঠাতা সভাপতি আইয়ুব খান প্রিন্স, উপদেষ্টা সৈয়দ আলী আজগর, কাজী জাহাঙ্গীর, জহিরুল ইসলাম, সাবেক সভাপতি শোয়েব দেওয়ান, সাবেক সভাপতি জামান মোক্তার, বৃহত্তর ঢাকার প্রবীন ব্যাক্তিত্ব আব্দুর রশিদ, বৃহত্তর ঢাকার সাধারন সম্পাদক মঞ্জুর আহমেদ, শরীয়তপুর জেলা সমিতির সভাপতি আব্দুর রব ফকির,। ইফতার মাহফিলে আগত সম্মানিত অতিথিদের স্বাগত জানান বিক্রমপুর সমিতির প্রতিষ্ঠাতা সদস্য জোবায়ের আহমেদ রিপন, সহ সভাপতি মইনুল হোসেন ময়না, কামরুল হাসান, আলম মাহমুদ, মিজান জামান, যুগ্ন সম্পাদক এলিন আহমেদ মিঠু, আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামিল হোসেন জাকির, বৃহত্তর ঢাকা যুব পরিষদের সাধারন সম্পাদক মাহে আলম শ্যামল, সাংস্কৃতিক সম্পাদক বাদশা বুলবুল, সদস্য আরিফ সুহেল খান, মামুন বেপারী, জালাল হাওলাদার, মোস্তাক হোসেন সহ সমিতির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
ইফতার ও দোয়া মাহফিলের শুরুতে কুবা মসজিদের ইমাম পবিত্র কোরআন তেলোয়াত ও পবিত্র রমজানের তাৎপর্য ও গুরুত্ব আলোচনা করেন । মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির ইতালির ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন ইতালিস্থ বাংলাদেশ কমিউনিটির সিনিয়ার নেতৃবৃন্দ, বাংলাদেশ সমিতির নেতৃবৃন্দ, ইতালি আওয়ামী লীগ, ইতালী বি, এন,পি, বিভিন্ন মহিলা সংগঠনের নেতৃবর্গ, বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতি ইতালি, বিভিন্ন বিভাগীয় সমিতি, জেলা সমিতি, সামাজিক সংগঠন, ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সহ রোম বসবাসরত প্রবাসী ধর্মপ্রান মুসল্লিরা। ইফতারের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, রমজান মাস রহমত বরকত, মাগফেরাতের মাস এই মাসে আমাদের বেশি বেশি করে আল্লাহ্ নৈকট্য লাভের জন্য ইবাদত করতে হবে সকল প্রকার খারাপ কর্ম থেকে দুরে থাকতে হবে এবং বেশি বেশি আল্লাহ্ দরবারে নিজের, পরিবারে ও মুসলিম উম্মার রহমতের জন্য মাগফেরাতের জন্য নাজাতের জন্য দোয়া করতে হবে। এই মাসে আল্লাহ্ রহমত থেকে আমারা যদি বঞ্চিত হই তবে আমাদের মত হতভাগা আর নেই। মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ও সাধারন সম্পাদক শাহাদাত হোসেন রনি সমিতির পক্ষ থেকে উপস্থিত সকল কে ইফতার মাহফিলে শরিক হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা সকলের উদ্দেশ্য বলেন, আপনাদের সহযোগিতা ও ভালবাসা আছে বলেই হাটি হাটি পা পা করে ঐতিহ্যবাহি বিক্রমপুর সমিতি গর্বের সাথে ২৭ বছর অতিক্রম করে এতদূর আসতে পেরেছি এবং এত বড় আয়োজন সুন্দর করে সম্পুর্ন করতে পারচ্ছে। আগামীতেও আপনাদের সহযোগিতা থাকলে আমরা সমাজ কে আর ভাল কিছু উপহারদেবো- ইনশাল্লাহ্। সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন রনি সংশ্লিষ্ট সকলের নিকট সমিতির সকল কর্মকর্তাদের জন্য দোয়া প্রর্থনা করে বলেন আমরা যেন আমাদের উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারি। ইফতারের পূর্বে মুসলিম উম্মাহ্ তথা দেশ ও দশের শান্তির কামনায় মসজিদে কুবার খতিব মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া ও মোনাজাত করেন।

Leave A Reply

Your email address will not be published.